অবশেষে ব্যাটিং কোচ পাচ্ছে টাইগাররা

অবশেষে ব্যাটিং কোচ পাচ্ছে টাইগাররা

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই ব্যাটিং কোচ পাচ্ছে টাইগাররা। নাম না জানালেও মুশফিক-তামিমদের গুরু চূড়ান্ত করেছে বিসিবি। তবে হোম সিরিজে পাওয়া যাচ্ছে না স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরিকে।

গেল আগস্ট থেকে টাইগারদের ব্যাটিং কোচের পদটি ফাঁকা। পারিবারিক কারণে পদত্যাগ করেছিলেন নিল ম্যাকেঞ্জি। এরপর পাকা কথা দিয়ে একই কারণে আসেননি ক্রেইগ ম্যাকমিলান।

করোনাকালে শিডিউল বিপর্যয়ে একে একে স্থগিত হয়েছে দ্বিপাক্ষিক সিরিজ ও বিভিন্ন টুর্নামেন্ট। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দিনক্ষণ চূড়ান্তের পর কোচ নিয়োগে মনোযোগ বাড়ায় বিসিবি। দেখেশুনে চূড়ান্তও করা হয়েছে ব্যাটিং কোচ। ঢাকায় আসবেন উইন্ডিজ সিরিজ শুরুর আগেই।

বিসিবি'র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘ব্যাটিং কোচের ব্যাপারে আপনারা খুব শীঘ্রই জানতে পারবেন। অলমোস্ট ফাইনাল হয়েছে। আশা করছি খুব শীঘ্রই আপনারা ব্যাটিং কোচের নামটা পেয়ে যাবেন।’

কোচ তো চূড়ান্ত, কে তিনি! নাম ছিল দুই ইংলিশ কোচের- পল নিকসন আর জন লুইস। জানা গেছে লুইসকেই বেচে নিয়েছে বিসিবি। কতদিন থাকবেন টাইগারদের সাথে সেটা নিয়েই চলছে শেষ মুহূর্তের আলোচনা। গেল বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের ব্যাটিং কোচের দায়িত্বে ছিলেন এই ইংলিশ কোচ।

তামিম-মুশফিকরা সুখবর পেলেও মিরাজ, তাইজুলদের জন্য কিছুটা দুঃসংবাদ। হোম সিরিজে স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরিকে পাচ্ছে না টাইগার শিবির। করোনার দোহাই দিয়ে ঢাকায় আসতে চাইছেন না সাবেক নিউজিল্যান্ড স্কিনার।

তবে মার্চে নিজ দেশের বিপক্ষে টাইগারদের নিয়ে কাজ করবেন ভেট্টরি। সে সময়ই শেষ হবে বিসিবির সাথে তার একশো দিনের চুক্তির মেয়াদ।