অলিখিত ফাইনালে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

অলিখিত ফাইনালে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

বাংলাভাষী ডেস্কঃঃ

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হারলেও দ্বিতীয় ম্যাচে ঠিকই ঘুরে দাঁড়ায় সফররত বাংলাদেশ। আর তাতেই ফিরেছে সিরিজ সমতায়। তাই তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে 'অলিখিত ফাইনাল'। আজ যেই জিতবে তার হাতেই উঠবে সিরিজের শিরোপা। হারারে ক্রিকেট গ্রাউন্ডে মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় মাঠে নামবে দুদল।

এদিকে সিরিজ নির্ধারণী এই ম্যাচের আগে টাইগার শিবিরে দুঃসংবাদ। দ্বিতীয় ম্যাচে আঙুলে চোট পেয়ে সফর থেকেই ছিটকে গেছেন এ সফরে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পাওয়া নুরুল হাসান সোহান। শেষ ম্যাচে খেলতে পারবেন না টি-২০ নেতৃত্ব পাওয়া উইকেটরক্ষক ব্যাটার। তার জায়গায় দলে নেওয়া হয়েছে সাবেক টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহকে।

সোহান ইনজুরিতে পড়ায় দলে তার কোন বিকল্প ক্রিকেটার নেই। পারভেজ ইমন আছেন। কিন্তু তিনি টপ অর্ডার ব্যাটার। নাজমুল শান্ত চারে ব্যাট করছেন। তারও নিচে ব্যাট করার অভিজ্ঞতা নেই। এমনকি বেঞ্চে থাকা মেহেদি মিরাজও পাঁচ কিংবা ছয় নম্বর ব্যাটিং অর্ডারের চাহিদা মিটিয়ে ব্যাটিং করতে পারবেন না। সেজন্য মাহমুদউল্লাহ কাছেই ফিরেছে টিম ম্যানেজমেন্টের। নুরুল না থাকায় অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ ও জিম্বাবুয়ে পরস্পরের বিপক্ষে মাঠে নেমেছে মোট ১৮ বার। জয়ের পাল্লা বাংলাদেশেরই ভারী। ছয়টি হারের বিপরীতে ১২টিতে জয় পেয়েছে টাইগার বাহিনী।

প্রথম টি-২০ ম্যাচে জিম্বাবুয়ে ১৭ রানে জয় পায়। দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে জিতে সিরিজে ফিরেছে বাংলাদেশ। এবার সিরিজ জিতে সম্মান বাঁচানোর পালা অপেক্ষাকৃত তরুণ এই দলের।