অসহায় কিডনি রোগীদের সহায়তা প্রদানের লক্ষ্যে কাজ করছেন এসআই টুটুল

অসহায় কিডনি রোগীদের সহায়তা প্রদানের লক্ষ্যে কাজ করছেন এসআই টুটুল

বিনোদন ডেস্কঃ
গান নিয়েই ব্যস্ত থাকেন সংগীত তারকা এসআই টুটুল। তবে মাঝে মধ্যে সামাজিক কর্মকাণ্ডেও যুক্ত হন। এ রকম একটি কাজের জন্য সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন। এ চুক্তির আওতায় স্বল্প খরচে কিডনি রোগীদের জন্য কিডনি ডায়ালাইসিস করার সুযোগ করে দেওয়া প্রতিষ্ঠান সোনার বাংলা ফাউন্ডেশনের শুভেচ্ছাদূত হয়ে কাজ করবেন তিনি।

প্রতিষ্ঠানটির বিভিন্ন কর্মকাণ্ডে অংশ নেওয়াও শুরু করেছেন। কিছু দিন আগে এ ফাউন্ডেশন থেকে একটি অনলাইন কনসার্টের আয়োজন করা হয়।

সেখানেও টুটুলের উপস্থিতি ছিল। মূলত কিডনি রোগীদের সহায়তা প্রদানের উদ্দেশ্যে ফান্ড গঠনের লক্ষ্যে এ অনলাইন কনসার্টের আয়োজন করা হয়। এ ধরনের কাজ প্রসঙ্গে তিনি বলেন, ‘শিল্পী হিসাবে নয়, একজন মানুষ হিসাবেই আমি আমার দায়িত্বের জায়গা থেকে মানুষের জন্য কিছু করার উদ্দেশ্যে এ ফাউন্ডেশনের পাশে এসে দাঁড়িয়েছি।

বাংলাদেশে অনেক মানুষ কিডনি জটিলতায় ভোগেন। তাদের খুব কম টাকায় চিকিৎসা দেওয়ার জন্যই এ ফাউন্ডেশন এগিয়ে এসেছে। শুধু তাই নয়, তারা একটি নার্সিং ইনস্টিটিউটও গড়ে তুলেছে। যেখানে গরিব ছাত্রীরা নিজেদের নার্স হিসাবে গড়ে তুলে আগামীতে দেশ-বিদেশে ছড়িয়ে পড়বে। আমি তাদের সঙ্গে থাকতে পেরে গর্বিত ও আনন্দিত।’