আতলেটিকোর আরও কাছে রিয়াল মাদ্রিদ

আতলেটিকোর আরও কাছে রিয়াল মাদ্রিদ

বাংলাভাষী ডেস্কঃ

রক্ষণ ও আক্রমণভাগের একের পর এক খেলোয়াড়ের ইনজুরিজনিত অনুপস্থিতিতে শক্তি হারানো রিয়াল মাদ্রিদ কষ্টের জয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আতলেটিকো মাদ্রিদের আরও কাছাকাছি পৌঁছাল। রিয়ালের ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরোর একমাত্র গোলে এবং বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়ার দৃঢ়তায় রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে জয় পেয়েছে।প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ১-০ গোলে জিতেছে জিনদিনে জিদানের দল।

বল দখলে শুরু থেকে রিয়াল দাপট দেখালেও প্রথম সুযোগ পায় ভাইয়াদলিদ। ষষ্ঠ মিনিটে ডাবল সেভে সফরকারীদের ত্রাতা কোর্তোয়া। ফাবিয়ান ওরেয়ানার শট ফেরানোর পর সাইদি ইয়ানকোর শট ক্রসবারের উপর দিয়ে পার করে দেন তিনি।প্রতিপক্ষের রক্ষণে গিয়ে বারবার খেই হারাচ্ছিলেন মার্কো আসেনসিও, ভিনিসিউস জুনিয়র, মারিয়ানো দিয়াসরা। এরপরও ২৩ ও ৩০তম মিনিটে দুইবার জালে বল পাঠান মারিয়ানো। তবে দুবারই অফসাইডের জন্য গোল মেলেনি।

৩৯তম মিনিটে গোলরক্ষকের হ্যান্ডবলে বিপজ্জনক জায়গায় ফ্রি কিক পায় রিয়াল। মাত্র ৮ গজ দূর থেকেও হেড লক্ষ্যে রাখতে পারেননি কাসেমিরো।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবার লক্ষ্যভ্রষ্ট হেডে দলকে হতাশ করেন কাসেমিরো। ৫৪তম মিনিটে নিজেদের ডি বক্সে ফেরলঁদ মঁদির ব্যাখ্যাতীত ক্রসে বিপদে পড়তে বসেছিল রিয়াল। ওরেয়ানার ভলি কোনোমতে ব্যর্থ করে দেন কোর্তোয়া।

হেডে তৃতীয়বারে নিশানা খুঁজে পান কাসেমিরো। ৬৫তম মিনিটে টনি ক্রুসের ফ্রি কিকে ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের হেড পোস্টে লেগে জালে জড়ালে এগিয়ে যায় রিয়াল। চলতি আসরে এটি তার পঞ্চম গোল।

এই জয়ে আতলেতিকোর সঙ্গে ব্যবধান তিনে নামিয়ে আনল রিয়াল। ২৪ ম্যাচে ১৬ জয় ও চার ড্রয়ে ৫২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে গতবারের চ্যাম্পিয়নরা। দিনের অন্য ম্যাচে লেভান্তের বিপক্ষে ২-০ গোলে হারে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আতলেতিকো। চলতি আসরে দলটির এটি দ্বিতীয় হার। সবশেষ চার ম্যাচে দলটির জয় কেবল একটি, ড্র দুটি। ২৩ ম্যাচে দিয়েগো সিমেওনের দলের ৫৫ পয়েন্ট। ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে বার্সেলোনা।