কানাডার ক্যালগেরিতে হাইকমিশনের সেবা কার্যক্রম শুরু

কানাডার ক্যালগেরিতে হাইকমিশনের সেবা কার্যক্রম শুরু

বাংলাভাষী ডেস্কঃ
বাংলাদেশ-কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির আমন্ত্রণে তিন দিনের সফরে ক্যালগেরিতে প্রবাসী বাঙালিদের মধ্যে মেশিন রিডেবল পাসপোর্ট, নো ভিসা রিকোয়ার্ডসহ বিভিন্ন সেবা কার্যক্রম শুরু হয়েছে। কাউন্সিলর পাসপোর্ট ও ভিসা সাখাওয়াত হোসেনের তত্ত্বাবধায়নে এ কার্যক্রম চলছে। বাংলাদেশ হাইকমিশন অটোয়া থেকে আগত সাত সদস্যবিশিষ্ট টিমের নেতৃত্ব দিচ্ছেন কানাডায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মিজানুর রহমান। টিমের অন্যরা হলেন- হাইকমিশনের কাউন্সিলর (বাণিজ্যিক) শাকিল মাহমুদ, সহকারী কাউন্সিলর অফিসার মো. রফিকুল ইসলাম, অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মোহাম্মদ মাহফুজুল হাসান, সহকারী কাউন্সিলর মো. কামাল হোসেন ও আবু সাঈদ।

এ সময় বাংলাদেশ-কানাডা অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ রশিদ রিপন, সাধারণ সম্পাদক জয়ন্ত বসু, যুগ্মসাধারণ সম্পাদক শুভ মজুমদার, সহসভাপতি নজরুল ইসলাম, সহসভাপতি হাবিবুল্লাহ বাশার, সহসভাপতি মোহাম্মদ কাদির, কোষাধ্যক্ষ সানিলা মাহমুদ, যুগ্মসাধারণ সম্পাদক ইকবাল রহমান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইসলাম মাজহার, আইটি সম্পাদক তানভীর চৌধুরী জয় এবং পরিকল্পনা সম্পাদক রাসেল আহমেদ উপস্থিত ছিলেন।

অন্যদিকে বর্তমান সরকারের দূরদর্শী নীতির কারণে বাংলাদেশ কীভাবে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করছে তা তুলে ধরার পাশাপাশি দুই দেশের সম্পর্ক গভীরতর ও বিস্তৃত করার ওপর গুরুত্বারোপ করে আগামীকাল শুক্রবার ক্যালগেরিতে একটি সেমিনারের আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন কানাডায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মিজানুর রহমান। উপস্থিত থাকবেন আলবার্টার এমপি, এমএলএ, বিভিন্ন পেশাজীবী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।