দক্ষিণ সুনামগঞ্জে জলমহাল নিয়ে সংঘর্ষে নিহত ১

দক্ষিণ সুনামগঞ্জে জলমহাল নিয়ে সংঘর্ষে নিহত ১

নিজস্ব প্রতিবেদকঃ
দক্ষিণ সুনামগঞ্জে জলমহাল নিয়ে দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের তেরহাল গ্রামের ধামাই বিলে এ ঘটনা ঘটে। ঘটনায় একই গ্রামের জইনুদ্দিন (৫৬)একজন সংঘর্ষে নিহত হন।

পুলিশ জানায়, উপজেলার শিমুলবাঁকের ধামাই জলমহাল নিয়ে তেরয়াল মৎস্যজীবী সমিতির সদস্য আব্দুস সালাম ও তেরয়াল আদর্শ মৎস্যজীবী সমিতির শহীদ মোশাহিদের পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। তবে জলমহালটি নিয়ে উচ্চ আদালতে মামলা থাকলেও তা দখলের চেষ্টা করে দুই গ্রুপ।

এদিকে বৃহস্পতিবার সকালে তেরয়াল মৎস্যজীবী সমিতির সদস্য আব্দুস সালাম ও তেরয়াল আদর্শ মৎস্যজীবী সমিতির শহীদ মোশাহিদের পক্ষের লোকজন দখলের চেষ্টায় গেলে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় দেশীয় অস্ত্রের আঘাতে জইনুদ্দিন (৫৬) গুরুতর আহত হয় ও পরবর্তীতে তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজি মুক্তাদির হোসেন বলেন, আদালতে জলমহাল নিয়ে মামলা চলে আসছিলো কিন্তু এ দুইগ্রুপ বিলটির মালিকানা জন্য দখল করতে গেলে সংঘর্ষে একজন আহত হন পরবর্তীতে তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে তিনি মারা যান। পরিস্থিতি শান্ত রয়েছে তবে কেউ কোন অভিযোগ এখনও দেননি।