ধর্ষন ও নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে ৬ দফা দাবীতে সারাদেশে গণ প্রতিরোধ গড়ে তুলুন,, বাংলাদেশী মুসলিমস ইউকে

ধর্ষন ও নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে ৬ দফা দাবীতে সারাদেশে গণ প্রতিরোধ গড়ে তুলুন,, বাংলাদেশী মুসলিমস ইউকে

বাংলাভাষী ডেস্ক 

গত ১১ অক্টোবর রবিবার বাংলাদেশে অব্যাহত ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদ ও ধর্ষকদের দৃঠান্তমূলক দ্রুত শাস্তি কার্য্যকর করার দাবিতে বৃটেনের সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশী মুসলিমস ইউকের এক ভার্চুয়াল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় ।

মাওলানা এ কে এম সিরাজুল ইসলামের সভপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সভায় দেশব্যাপী ধর্ষন ও নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে গণ প্রতিরোধ গড়ে তোলার আহবান জানানো হয় ।

এতে বক্তব্য রাখেন, বাংলাদেশী মুসলিমস ইউকের সর্বোচ্চ পরিষদ মজলিসে কিয়াদতের সদস্য মাওলানা হাফিজ আবু সাঈদ, মাওলানা জমসেদ আলী, হাফিজ মাওলানা শামছুল হক, মাওলানা এ কে এম মাওদুদ হাসান, 
মাওলানা আব্দুল কাদির সালেহ, মাওলানা শোয়াইব আহমদ, মাওলানা সাদিকুর রাহমান, মাওলানা মুমিনুল ইসলাম ফারুকী ,ড: মাওলানা আবুল কালাম আজাদ ।
আরো বক্তব্য রাখেন মজলিসে আমেলার সদস্য মা্ওলানা আবুল হোসাইন খান, হাফিজ মাওলানা সৈয়দ তামীম আহমদ, প্রচার সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, মাওলানা আব্দুল মুনীম চৌধুরী,মাওলানা এফ কে এম শাহজাহান ও মাওলানা আবুল হাসানাত চৌধুরী, প্রমুখ।

নেতৃবৃন্দ খুন, গুম, নারী ধর্ষণের প্রতিবাদ এবং তা বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণ করে ধর্ষক সহ সকল অপরাধীর  দ্রুত সঠিক বিচারের মাধ্যমে দৃষ্ঠান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানান। 
নেতৃবৃন্দ নারী ধর্ষণ ও জেনা-ব্যভিচার প্রতিরোধের লক্ষ্যে ঘোষিত বাংলাদেশের সমমনা ইসলামী দলসমূহের ৬ দফা দাবীর  সাথে একাত্মতা প্রকাশ করে তা দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে ব্যাপক আন্দোলন গড়ে তোলার  আহবান জানান। 

সমমনা ইসলামী দলসমূহের ৬ দফা নিম্নরুপ;

১। যিনা, ব্যভিচার ও ধর্ষণ প্রতিরোধে জনসম্মুখে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

২। পর্ণোগ্রাফির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

৩। মাদকদ্রব্যের অবাধ-প্রাপ্তি ও ব্যবহার কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে।

৪। নারীর অশ্লীল উপস্থাপনা ও পণ্য হিসাবে ব্যবহার বন্ধ করতে হবে।

৫। আইনের নিরপেক্ষ প্রয়োগ এবং বিচার কাজকে রাজনৈতিক ও প্রশাসনিক হস্তক্ষেপ মুক্ত রাখতে হবে।

৬। নারীর মর্যাদা এবং অধিকার সংরক্ষণে কুরআন-হাদীসের শিক্ষাসমূহ জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করতে হবে।

নেতৃবৃন্দ উপরোক্ত ছয় দফা দাবি আদায়ের লক্ষ্যে  আগামী ১৬ই অক্টোবর শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটের গণ-মিছিল কর্মসূচী সফল করারও আহবান জানান।