বিএনপির ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ

বিএনপির ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ

বাংলাভাষী ডেস্ক

ইতিহাসের সবচেয়ে বৈরি সময় পার করছে বিএনপি। দলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে এ কথা জানান, বিএনপি মহাসচিব, মির্জা ফখরুল ইসলাম আলগমীর। তিনি বলেন, নিরপেক্ষ নির্বাচন কমিশন আর নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি নিয়েই এখন তারা সামনে এগোবে। আর এই আন্দোলন গড়ে তুলতে পারলেই গণতান্ত্রিক সংকট কেটে যাবে বলে মনে করেন বিএনপি মহাসচিব। নিউজ ২৪কে দেয়া সাক্ষাৎকারে এসব কথা জানান তিনি।

প্রতিষ্ঠার চার দশকের মধ্যে গত এক যুগ সবচেয়ে কঠিন সময় পার করছে বিএনপি। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারারুদ্ধ হওয়ার পর থেকে দলের অবস্থা অনেকটা নাজুক হয়ে পড়ে। খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে শর্ত সাপেক্ষে মুক্তি পেলেও অসুস্থতার কারণে ঘরবন্দী।

দলের মহাসচিব বলছেন, খালেদা জিয়ার স্থায়ী মুক্তি, দলকে সর্বস্তরে ঢেলে সাজানো এবং আন্দোলন গড়ে তোলা এখন তাদের প্রধান লক্ষ্য।

দলের এই লক্ষ্য অর্জন সম্ভব হবে কি না তা নিয়ে বিএনপি মহাসচিব বলেন, তারা মামলা হামলায় জর্জরিত। বাংলাদেশের ইতিহাসে কোন বিরোধীদলকে এমন বৈরিতা দেখতে হয়নি বলেও দাবি করেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয় লন্ডনে বসবাসরত তারেক রহমানকে। দলের নেতারা বলছেন, ভারপ্রাপ্ত চেয়াম্যান প্রতিদিনই বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোর নেতাদের সঙ্গে স্কাইপেসহ ভার্চুয়াল মাধ্যমে বৈঠক করছেন দিক নির্দেশনা, আদেশ, নির্দেশ দিচ্ছেন। তারা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে।

দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির অঙ্গীকার হবে আন্দোলনের মাধ্যমে হারানো ভোটাধিকার ফিরিয়ে আনা।