বছরের শেষটা সুখের হলো না রিয়ালের

বছরের শেষটা সুখের হলো না রিয়ালের

২০২০ সালে লা লিগার শিরোপা পুনরুদ্ধার করলেও বছরের শেষ ম্যাচটা সুখের হলো না রিয়াল মাদ্রিদের। দুর্বল এলচের বিপক্ষে জিতে আতলেতিকো মাদ্রিদের সমান পয়েন্ট নিয়ে বছরটা শেষ করার সুযোগ ছিল জিনেদিন জিদানের দলের, কিন্তু সবাইকে হতাশ করে দিয়ে ১-১ গোলে ড্র করলে রেকর্ড ৩৪ বারের চ্যাম্পিয়নরা।

এলচের মাঠে বুধবার রাতে এই ড্রয়ে নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকোর চেয়ে দুই ম্যাচ বেশি খেলেও ২ পয়েন্ট পিছিয়ে দুইয়ে থেকে বছর শেষ করেছে স্প্যানিশ ফুটবলের সবচেয়ে সফল দলটি।

এরআগে রাতের আরেক ম্যাচে ঘরের মাঠে গেতাফেকে ১-০ গোলে হারায় পয়েন্ট তালিকার শীর্ষ দল আতলেতিকো। ২০ মিনিটে লুইস সুয়ারেজের একমাত্র গোলেই কোচ দিয়েগো সিমিওনের ৫০০তম ম্যাচটি জিতেছে আতলেতিকো।

১৪ ম্যাচে একাদশ জয় পাওয়া আতলেতিকোর পয়েন্ট ৩৫। ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট রিয়ালের। এই রাউন্ডে এইবারের সঙ্গে ড্র করা বার্সেলোনা ১৫ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে আছে তালিকার ষষ্ঠ স্থানে। সমান ২৬ পয়েন্ট করে পেলেও গোল পার্থক্যে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে আছে সোসিয়েদাদ, সেভিয়া ও ভিয়ারিয়াল।

লুকা মদরিচের হেডে ২০ মিনিটে এগিয়ে যায় রিয়াল। এগিয়ে থাকার সুযোগ কাজে লাগিয়ে এলচেকে চাপে রাখতে পারেনি দলটি। ৫২ মিনিটে পেনাল্টি থেকে এলচের ফিদেল চাভেজ গোল করে সমতা আনেন।

সব প্রতিযোগিতা মিলিয়ে এর আগে টানা ছয় ম্যাচ জিতেছিল রিয়াল মাদ্রিদ। কাল এই ড্র জয়ের ধারায় ছেদ পড়ল তাদের।

পরের ম্যাচে ঘরের মাঠে রিয়াল আতিথেয়তা দেবে ফর্মে থাকা সেলতা ভিগোকে। ২১ নভেম্বরের পর থেকে খেলা টানা সাত ম্যাচ ম্যাচে অপরাজিত সেলতা জিতেছে ছয়টিতেই।