বিজিবি’র বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য প্রচারের অভিযোগে যুবক আটক

বিজিবি’র বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য প্রচারের অভিযোগে যুবক আটক

নিজস্ব প্রতিদেবকঃ
২৮ বর্ডার গার্ড ব্যাটেলিয়ন বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য প্রচার করায় অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মোজাম্মেল আলম ভূঁইয়া নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আটককৃত যুবক তাহিরপুর উপজেলার বাদাঘাট উত্তর ইউনিয়নের ভোলাখালি গ্রামের রব মিয়ার ছেলে। বৃহস্পতিবার রাতে তাহিরপুর থানার এসআই মনিতোষ পালের নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে উপজেলার বাদাঘাট থেকে তাকে আটক করা হয়।
 
বিজিবি ও পুলিশ সূত্রে জানা যায়, আটককৃত যুবক মোজাম্মেল আলম ভূঁইয়া দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন ইমেইল ব্যবহার করে সুনামগঞ্জ-২৮ বিজিবির বিরুদ্ধে মিথ্যা, বিভ্রান্তিকর ও মানহানিকর তথ্য প্রকাশ করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করে যাচ্ছিল। পরবর্তীতে বিষয়টি সুনামগঞ্জ ২৮ বিজিবির নজরে আসলে বিজিব’র নায়েক রাসেল বাদী হয়ে মোজাম্মেলের বিরুদ্ধে তাহিরপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করলে বৃহস্পতিবার রাতে তাকে আটক করা হয়।
 
তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আব্দুল লতিফ তরফদার সিলেটটুডে টোয়েন্টিফোরকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ২৮ বিজিবির এক সদস্য ডিজিটাল নিরাপত্তা আইনে মোজাম্মেলকে আসামি করে তাহিরপুর থানায় একটি মামলা দায়ের করলে এ মামলায় তাকে আটক করা হয়েছে। শুক্রবার সকালে কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে। এ ব্যাপারে ২৮ বিজিব’র অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মাকসুদুল আলম বলেন, বিজিবির বিরুদ্ধে বিভ্রান্তিকর মিথ্যা তথ্য ছড়ানোর জন্য আমরা রাষ্ট্রকে বিষয়টি জানালাম এখন রাষ্ট্র যা বিচার করবেন আমরা তা মেনে নিবো।