বেলজিয়ামের কাছে হেরে ইংল্যান্ডের বিদায়

বেলজিয়ামের কাছে হেরে ইংল্যান্ডের বিদায়

স্পোটর্স ডেস্কঃ
উয়েফা নেশন্স লিগের আগের দেখায় ইংল্যান্ডের বিপক্ষে হেরেছিল বেলজিয়াম। রবিবার রাতে দ্বিতীয় দেখায় সেই হারের প্রতিশোধ নিল রোমেলু লোকাকু-কেভিন ডি ব্রুইনরা। বেলজিয়াম ম্যাচটি জিতেছে ২-০ গোলে। দলের জয়ে একটি করে গোল করেন ইউরি তিয়েলেমান্স ও ড্রাইস মার্টেন্স। এ হারে সেমিফাইনালে খেলার দৌড় থেকে বাদ পড়ল ইংল্যান্ড।

নিজেদের মাঠে এদিন প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় বেলজিয়াম। এ সময় রোমেলু লোকাকুর পাস থেকে দুর্দান্ত এক শটে গোল করেন ইউরি। দলকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা লুকাকু দুই মিনিট পর রক্ষণেও নায়কের ভূমিকায় হাজির। হ্যারি কেইনের হেডে বল ঝাঁপিয়ে পড়া গোলরক্ষক থিবো কোর্তোয়াকে ফাঁকি দিয়ে লক্ষ্যেই ছিল, কিন্তু গোললাইন থেকে হেডে ফিরিয়ে দেন ইন্টার মিলানের স্ট্রাইকার লুকাকু।

২৩তম মিনিটে অসাধারণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন মের্টেন্স। বাঁ দিক থেকে তার নেওয়া ফ্রি-কিক রক্ষণপ্রাচীরের ওপর দিয়ে সামান্য বাঁক খেয়ে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেয়। এরপর পুরো ম্যাচে আর কোনো গোল হয়নি। এ হারে ৫ ম্যাচে দুই নম্বর গ্রুপে ইংল্যান্ডের অবস্থান তিনে। সমানসংখ্যক ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে বেলজিয়াম। ১০ পয়েন্ট নিয়ে ডেনমার্ক আছে দুইয়ে।