মুম্বাইয়ে শপিং মলে আগুন

মুম্বাইয়ে শপিং মলে আগুন

আন্তর্জাতিক ডেস্কঃ
ভারতের মুম্বাইয়ের একটি অভিজাত শপিং মলে বৃহস্পতিবার রাতে আগুন লাগে। নাগপাড়া এলাকার সিটি সেন্টার মলের সেই আগুন শুক্রবার সকালেও নিয়ন্ত্রণে আসেনি। আগুন নেভানোর কাজ করতে গিয়ে আহত হয়েছেন ২ দমকলকর্মী। ওই মল সংলগ্ন বহুতলের বাসিন্দাদেরও সরিয়ে আনা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, সিটি সেন্টার মলে প্রথম আগুন দেখা গিয়েছিল বৃহস্পতিবার রাত ৯টায়। ওই সময় মলের একটি দোকানে আগুন লাগে। তার পর তা মলের দ্বিতীয় ও তৃতীয় তলায় ছড়িয়ে পড়ে। আগুনের মাত্রা বাড়তেই রাত ২টা ৪০ মিনিট নাগাদ খবর যায় দমকলে। তত ক্ষণে আগুন বিধ্বংসী আকার নিয়েছে। দমকলের বিশাল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণের কাজ চালাচ্ছে।
 
দমকলের ২৪টি ইঞ্জিন, ১৬টি জাম্বো ট্যাঙ্ক নিয়ে প্রায় ২৫০ জন দমকলকর্মী আগুন নেভানোর কাজ করছেন। সেই কাজ করতে গিয়ে আহত হয়েছেন ২ দমকলকর্মী। চিকিৎসার জন্য তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরিস্থিতি সামলাতে নিয়ন্ত্রণ করা হয়েছে শপিং মল সংলগ্ন এলাকার যান চলাচল। ওই মলের পাশেই রয়েছে ৫৫ তলার অর্কিড এনক্লেভ বিল্ডিং। নিরাপত্তার কথা মাথায় রেখে সেখানকার বাসিন্দাদের বার করে আনা হয়েছে। পুলিশের সহায়তায় দমকলকর্মীরা সেখানকার প্রায় সাড়ে ৩ হাজার বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছেন।