সৌমিত্র চট্টোপাধ্যায়ের ফের করোনা পরীক্ষা আজ

সৌমিত্র চট্টোপাধ্যায়ের ফের করোনা পরীক্ষা আজ

বাংলাভাষী ডেস্কঃ
এখনও সংকটমুক্ত নন ভারতের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তবে আগের চেয়ে শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। লাইফসাপোর্টও লাগছে না। বুধবার সৌমিত্রের ফের করোনা পরীক্ষা করা হবে। বয়সজনিত কারণে মাঝেমধ্যে শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। তবে তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলে জানিয়েছে বেলভিউ হাসপাতাল কর্তৃপক্ষ। খবর আনন্দবাজার পত্রিকার।

গত এক সপ্তাহের বেশি সময় ধরে ওই হাসপাতালে ভর্তি প্রখ্যাত অভিনেতা। হাসপাতাল সূত্র জানিয়েছে, দুবার প্লাজমা থেরাপিতে কাজ দিয়েছে। শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। প্রয়োজনে আবারও তা করা হতে পারে। অঙ্গ-প্রত্যঙ্গ সচল রয়েছে অভিনেতার। শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল। সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনও উদ্বেগে রেখেছে চিকিৎসকদের। মঙ্গলবারই ইকো, ইসিজি এবং রক্তপরীক্ষা হয় প্রবীণ অভিনেতার। বুধবার ফের এমআরআই করা হতে পারে।

হাসপাতালের এক চিকিৎসক বলেন, সৌমিত্রের প্রস্টেটের পুরনো ইনফেকশন ফিরে এসেছে। তা এখন ছড়িয়ে পড়েছে ফুসফুস ও মস্তিষ্কে। সংক্রমণ ঘটেছে মূত্রথলিতে। মেডিক্যাল টিম সর্বক্ষণই তার চিকিৎসায় রয়েছেন। তবে করোনার কারণে মস্তিষ্কে ‘এনসেফালোপ্যাথি’ এখন চিকিৎসকদের চিন্তার কারণ।