সিলেটের দক্ষিণ সুরমা সিটি বাস্তবায়নের দাবিতে স্পেনে সভা অনুষ্ঠিত

সিলেটের দক্ষিণ সুরমা সিটি বাস্তবায়নের দাবিতে স্পেনে সভা অনুষ্ঠিত

বাংলাভাষী ডেস্কঃ
সিলেটের দক্ষিণ সুরমা উপজেলাকে সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত না করে স্বতন্ত্র ‘দক্ষিণ সুরমা’ সিটি কর্পোরেশন বাস্তবায়নের দাবিতে স্পেনে বসবাসরত দক্ষিণ সুরমা উপজেলাবাসীর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দেশটির রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে জাগো দক্ষিণ সুরমাবাসীর ব্যানারে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক প্রবীণ কমিউনিটি নেতা আব্দুল কায়ূম পংকি। সভায় বক্তারা দক্ষিণ সুরমা উপজেলার গুরুত্ব তুলে ধরে সিলেটের অত্যন্ত মর্যাদাপূর্ণ এই উপজেলাকে সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত না করে সরকারের কাছে অনতিবিলম্বে স্বতন্ত্র ‘দক্ষিণ সুরমা’ সিটি কর্পোরেশন বাস্তবায়নের দাবি জানান।

দক্ষিণ সুরমা অয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি সাংবাদিক সেলিম আলমের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন দক্ষিণ সুরমা অয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন ইন স্পেনের উপদেষ্টা মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, কমিউনিটি নেতা নূর মিয়া, আব্দুল হামিদ সঞ্জু, কানেক্ট বাংলাদেশের সমন্বয়ক আফসার হুসেন নিলু, আব্দুল মালিক এমদাদ, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সদস্য সচিব আবু জাফর রাসেল, মাহবুবুর রহমান, ফজির আলী নাদিম, যুবনেতা হাদী হাসানসহ কমিউনিটি নেতারা।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, দক্ষিণ সুরমা উপজেলার ১০ ইউনিয়নসহ সিলেট সদর উপজেলা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ, বিশ্বনাথ উপজেলার অংশবিশেষ একত্রিত করে স্বতন্ত্র ‘দক্ষিণ সুরমা’ সিটি কর্পোরেশন বাস্তবায়িত হলে নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির পাশাপাশি দক্ষিণ সুরমাবাসীর প্রত্যাশা পূরণ হবে। সভায় ‘দক্ষিণ সুরমা’ সিটি কর্পোরেশন বাস্তবায়ন এখন সময়ের দাবি উল্লেখ করে বক্তারা এ দাবি বাস্তবায়নে সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আশু হস্তক্ষেপ কামনা করেন।