হেফাজতের নতুন কর্মসূচি ঘোষণা

হেফাজতের নতুন কর্মসূচি ঘোষণা

বাংলাভাষী ডেস্ক :

হরতাল কর্মসূচির পর এবার দোয়া ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ হেফাজতে ইসলাম। আগামীকাল সোমবার (২৯ মার্চ) দোয়া করবে এবং শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ দেখাবে তারা। রোববার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৫টায় রাজধানীর খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নতুন এসব কর্মসূচির ঘোষণা দেন হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম।

হেফাজতের মহাসচিব বলেন, হেফাজতের শীর্ষ নেতারা হাটহাজারী মাদরাসায় বৈঠক করে পরবর্তী কর্মসূচি ঠিক করবেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদ করলে প্রতিবাদকারীদের ওপর হামলার অভিযোগ উঠে। পরে এই হামলার প্রতিবাদে রোববার দেশব্যাপী হরতাল ডাকে হেফাজতে ইসলাম। এ হরতালে রোববার ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক সংঘাতের ঘটনা ঘটে। হরতালকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, জেলা পরিষদ, জেলা পরিষদ মার্কেট, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, ইন্ডাস্ট্রিয়াল স্কুল, জেলা ভূমি অফিস, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, জেলা সাব রেজিস্টার অফিসসহ অন্যান্য গুরুত্বপূর্ণ অফিস-প্রতিষ্ঠানে ভাঙচুর চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে হরতাল সমর্থকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনায় দু’জনের লাশ উদ্ধার করা হয়।

এছাড়া শনিবার (২৭ মার্চ) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল ইউনিয়নের নন্দনপুর বাজার এলাকায় পুলিশ ও বিজিবি সদস্যদের সাথে হেফাজত নেতাকর্মী ও স্থানীয় কাসিন্দাদের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে ছয়জন মারা যান।