হাফিজ মজির উদ্দিন ও খন্দকার ফরিদ উদ্দিনের মৃত্যুতে লন্ডনে শোক সভা অনুষ্ঠিত

হাফিজ মজির উদ্দিন ও খন্দকার ফরিদ উদ্দিনের মৃত্যুতে লন্ডনে শোক সভা অনুষ্ঠিত

আবু তালেব মুরাদঃ

  যুক্তরাজ্যের প্রবীন সমাজ সেবক,মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকে কমিটির ফাউন্ডার প্রেসিডেন্ট আলহাজ্ব হাফিজ মজির উদ্দিন ও আলহাজ্ব খন্দকার ফরিদ উদ্দিনে মৃত্যুতে ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে দোয়া মাহফিল ও শোক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার(৬ সেপ্টেম্বর) লন্ডনের ব্রিকলেন জামে মসজিদে এ দোয়া মাহফিল ও শোকসভা অনুষ্ঠিত হয়, দোয়া পরিচালনা করেন মসজিদের ঈমাম হাফিজ সাজ্জাদুর রহমান।
দোয়া পরবর্তী শোক সভায় মরহুমদ্বয়ের জীবনীর বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা আলোচনা করেন। ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকে এডভাইজার কমিটির সভাপতি আলহাজ্ব এম এ আহাদের সভাপতিত্বে ও সেক্রেটারি মিডিয়া ব্যাক্তিত্ব মিছবাহ জামালের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান মাহমুদুর রশীদ।
হাফিজ নাহমাদ মিছবাহ'র পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে মরহুম হাফিজ মজির উদ্দিনের পরিবারের পক্ষে বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন ইউকের প্রেসিডেন্ট মুহিবুর রহমান মুহিব এবং খন্দকার ফরিদ উদ্দিনের পরিবারের পক্ষে  গোলাপগজ্ঞ সোসিয়েল এন্ড কালচারাল ট্রাস্টের সদস্য সচিব মো: দেলোয়ার হোসেন।
অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের ট্রেজারার আবদাল মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী এম এ কাইয়ুম, ইউনুস আলী, এম এ নুর, আজমল হোসেন, এনায়েত খান, ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রেস সেক্রেটারি সাংবাদিক মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল, ইসি মেম্বার শেখ ফারুক আহমদ, একাউন্টেন্ট রফিকুল হায়দার, সাংবাদিক জাকির আলী কয়েছ এবং আখদ্দছ আলী প্রমুখ।
সভার শেষ পর্যায়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট ও স্পেকট্রাম বাংলা রেডিওর পক্ষ থেকে মরহুমদের মরণোত্তর সম্মাননা প্রধান করা হয়।