বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
লন্ড‌নে হাই ক‌মিশ‌নের আ‌রেকাট প্রশংসনীয় উ‌দ্যোগ: ৮৬ শিক্ষার্থী পে‌লো অ্যাওয়ার্ড
১৪ এপ্রিল, ২০১৯

 

বাংলাভাষী ডেস্ক::যুক্তরাজ্যের জিসিএসই ও এ লেভেল পরীক্ষায় সর্বোচ্চ গ্রেড পাওয়া ৮৬ জন বাংলাদেশি-ব্রিটিশ ছাত্রছাত্রীকে বাংলাদেশ হাই কমিশন, লন্ডন সোমবার (৯ এপ্রিল) সেন্ট্রাল লন্ডনে এক বিশেষ অনুষ্ঠানে ‘আউটস্ট্যান্ডিং এচিভমেন্ট অ্যাওয়ার্ড ২০১৮’ সম্মাননা প্রদান করে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মোস্তাফা কামাল, এমপি।অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাকে স্থিতিশীল উন্নয়ন, নারীর অগ্রগতি এবং তথ্য-প্রযুক্তিতে দক্ষ তরুণ মানব সম্পদ তৈরির প্রধান মাধ্যম হিসেবে নিয়েছেন।
বাংলাদেশি-ব্রিটিশ কৃতি ছাত্র-ছাত্রীদের ‘যুক্তরাজ্য ও বাংলাদেশের ইয়ং অ্যাম্বাসেডর’ হিসেবে উল্লেখ করে তিনি তাদের দুদেশের অর্থনীতি, ব্যবসা, ঐতিহ্য ও সংস্কৃতির ক্ষেত্রে সুদৃঢ় ও সৌহাদ্যপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে উদ্যোগী হওয়ার আহ্বান জানান।
এক্ষেত্রে হাই কমিশনের সর্বোচ্চ সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়ে তিনি বলেন তৃতীয় প্রজম্মের এ কৃতি শিক্ষার্থীরা যাতে বাংলাদেশের প্রযুক্তি নির্ভর উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যে সম্পৃক্ত হতে পারে সে জন্য বিশেষ প্রকল্প নেয়া হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বাংলাদেশের ৮.১৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জনের কথা উল্লেখ করে বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আগামী দেড় দশকের মধ্যে বিশ্বের অন্যতম শীর্ষ অর্থনীতির দেশে পরিণত হবে।
তিনি বাংলাদেশ ও যুক্তরাজ্যের সুদীর্ঘ সুসম্পর্কের ক্ষেত্রে যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির বিশেষ ভূমিকার প্রশংসা করে বলেন এই তরুণ মেধাবীরা বাংলাদেশ ও যুক্তরাজ্যের সম্পর্ক আরো গভীর ও সুদৃঢ় করবে।
অনুষ্ঠানে কৃতি ছাত্রছাত্রীরা তাদের বক্তব্যে বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য নিয়ে কথা বলেন সেই সঙ্গে ভবিষ্যতে বাংলাদেশের জন্য কিছু করার অঙ্গীকার ব্যক্ত করেন।
বক্তব্য শেষে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল ও হাইকমিশনার সাইদা মুনা তাসনীম বিশিষ্ট অতিথিদের নিয়ে কৃতি ছাত্র-ছাত্রীদের হাতে পদক ও সনদপত্র তুলে দেন। অনুষ্ঠানের অন্যতম আকর্ষন ছিল ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির শিল্পীদের বর্ণিল নাচ ও গান।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্রিটিশ সাংসদ, যুক্তরাজ্য সরকারের উচ্চপদস্থকর্মকর্তা, বাংলাদেশি-বৃটিশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ, কৃতি ছাত্রছাত্রীদের অভিবাবক ও শিক্ষকসহ প্রায় ৬০০ অতিথি।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT