বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
একই দিনে দু’বার আলোচনায় কামরান!
১৫ এপ্রিল, ২০১৯

 

 বাংলাভাষী ডেস্ক:: দিনটি ছিল পহেলা বৈশাখ। বাংলা নববর্ষের প্রথম দিন। আর এ দিনেই দুটি ভিন্ন কারণে আলোচনায় ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান। তবে আলোচনায় নেতিবাচক কিছু ছিল না, ছিল তার প্রতি প্রশংসা।

বদর উদ্দিন আহমদ কামরানের পরিবার এবার গতানুগতিক নয়, বরঞ্চ খানিকটা ব্যতিক্রমী আয়োজনেই বাংলা নববর্ষ উদযাপন করেছে। সিলেটের অন্যতম এই রাজনৈতিক পরিবার পহেলা বৈশাখের দিনটি দরিদ্রদের সাথে কাটিয়েছে।

বদর উদ্দিন আহমদ কামরান আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য। তিনি সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি। ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়রও। কামরানের স্ত্রী আসমা কামরান সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তাদের ছেলে ডা. আরমান আহমদ শিপলু সিলেট জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক। 

এই পরিচিত রাজনৈতিক পরিবার রবিবার বাংলা নববর্ষের প্রথম দিন অসহায়-দরিদ্রদের সাথে সময় কাটায়। নগরীতে নিজ বাসভবনে কামরান পরিবার দরিদ্র শিশুদের মধ্যে মিষ্টিজাতীয় খাবার বিতরণ করে। 

এসময় বদর উদ্দিন আহমদ কামরান, আসমা কামরান, আরমান আহমদ শিপলু ছাড়াও তাদের পরিবারের ফারহানা আক্তার শাহানা, ফাতেহা ইয়াসমিন, আরিবাহ ইয়াসমিন, এনাম আহমদ, নোহা, নিকিশা, নাফিজা, আকরাম,আয়াত, তায়্যিবা, হাবিবুর রহমান মজনু, মাহবুব আহমদ, কামাল আহমদ, আব্দুর রহমান, কাজি মুকিত সুমন, নজির হোসেন লাহিন, ছাব্বির আহমদ, সাইফুর রহমান, জঙ্গিনুর জীবান, জামিল হোসাইন, আবি আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা কামরান বলেন, পহেলা বৈশাখের বার্তা হচ্ছে মানবিকতা, সম্প্রীতি, সহমর্মিতা। সমাজের মানুষে মানুষে ভেদাভেদ যাতে না থাকে, সে বার্তাই দেয় নববর্ষ। আমাদের সবারই উচিত সমাজের অসহায়-দরিদ্রদের পাশে থাকা, তাদেরকেও নিজেদের উৎসব-পার্বণে সামিল করা।

এদিকে, রবিবার সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ছিল একুশে টেলিভিশন’র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান। সেখানে অতিথি ছিলেন বদর উদ্দিন আহমদ কামরান। খানিক পরে আসেন আরেক অতিথি সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী। আরিফকে দেখেই এগিয়ে যান কামরান। দু’জনে করেন কোলাকুলি। করেন শুভেচ্ছা বিনিময়। আরিফের মায়ের স্বাস্থ্যের খোঁজখবর নেন কামরান। এ সময় কামরানের স্ত্রী আসমা কামরানও আরিফকে তার মায়ের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখার অনুরোধ করেন। আরিফও কামরান পরিবারের সামগ্রিক খোঁজখবর নেন।

রাজনৈতিক মতাদর্শে যোজন যোজন ব্যবধান থাকলেও বর্তমান মেয়র আরিফের প্রতি সাবেক মেয়র কামরানের এই শ্রদ্ধাবোধ ও সহমর্মিতা সিলেটে প্রশংসা কুড়ায়। বিষয়টি নিয়ে সিলেটভিউ২৪ডটকম-এ সংবাদ প্রকাশিত হওয়ার পর ব্যাপক আলোচনা হয়।
সাধারণ মানুষ, সুধীজন সবাই-ই কামরান ও আরিফের একের প্রতি অন্যের শ্রদ্ধাবোধকে স্বাগত জানিয়েছেন। এই সহমর্মিতার মধ্য দিয়ে বর্তমান ও সাবেক মেয়র আধুনিক, সুন্দর ও পরিচ্ছন্ন সিলেট নগরী গড়ার কাজ চালিয়ে যাবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন তারা।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT