বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
রাবি শিক্ষক শফিউল হত্যা মামলায় ৩ জনের ফাঁসি
১৫ এপ্রিল, ২০১৯



বাংলাভাষী ডেস্ক:: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. একেএম শফিউল ইসলাম লিলন হত্যা মামলায় তিনজনের ফাঁসি দিয়েছে আদালত। এছাড়া বাকি আটজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।সোমবার বেলা সাড়ে ১২টার দিকে রাজশাহীর দ্রুত বিচার আদালতের বিচারক অনুপ কুমার এ রায় দেন।ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, আব্দুস সামাদ পিন্টু, আরিফুল ইসলাম মানিক ও সবুজ শেখ (পলাতক)। বেকসুর খালাসপ্রাপ্ত আসামিরা হলেন, জেলা যুবদলের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল, সিরাজুল ইসলাম, আল মামুন, আরিফ, সাগর,জিন্নাত আলী, ইব্রাহিম খলিল ও নাসরিন আখতার রেশমা।

রায়ের বিষয়ে অধ্যাপক শফিউল আলমের ছেলে সৌমিন শাহরিদ বলেন, এ রায় নিয়ে আমার কোনও মন্তব্য নেই। কারণ আমি আগেই বলেছি, এই মামলার তদন্ত নিয়ে আমার যথেষ্ট সন্দেহ রয়েছে। এ জন্য রায় নিয়ে আমি এখনই কোনও মন্তব্য করবো না।আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মর্তুজা বলেন, ১১ জন আসামির মধ্যে আদালত তিনজনকে ফাঁসি ও আটজনকে বেকসুর খালাস দিয়েছে। আমরা ফাঁসির রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবো। কারণ যে ৩৪ জন সাক্ষ্য দিয়েছেন, তারা কেউই এ হত্যাকাণ্ডের সঙ্গে আসামিদের সম্পৃক্ত রয়েছে এমন কিছু উল্লেখ করতে পারেনি।

রাষ্ট্রপক্ষের পিপি এন্তাজুল হক বাবুল বলেন, আদালত বিচক্ষণ রায় দিয়েছেন। আমরা মনে করি, এ রায়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের হত্যার যে সংস্কৃতি তা কমবে।প্রসঙ্গত, ২০১৪ সালের ১৫ নভেম্বরে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ কে এম শফিউল ইসলাম লিলন বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাড়ির সামনে খুন হন। পরের দিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হক বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মতিহার থানায় হত্যা মামলা করেন।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT