বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
যুক্তরাজ্যের শীর্ষ ধনীর তালিকায় আবারও সিলেটের ইকবাল
১৪ মে, ২০১৯

 

বাংলাভাষী  ডেস্ক :: যুক্তরাজ্যের শীর্ষ ধনীর তালিকায় আবারও স্থান করে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত সিলেটের ইকবাল আহমদ। দেশটির প্রভাবশালী দৈনিক ‘দ্য সানডে টাইমস’ প্রকাশিত ১ হাজার শীর্ষ ধনীর তালিকায় তাঁর অবস্থান ৫৬৩তম। তাঁর মোট সম্পদের পরিমাণ ২১ কোটি ৩০ লাখ পাউন্ড। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় দুই হাজার ৩৩৫ কোটি টাকা। রবিবার ‘দ্য সানডে টাইমস রিচ লিস্ট-২০১৯’ শীর্ষক প্রতিবেদন থেকে এ খবর জানা যায়।

ইকবাল আহমদ ২০০৪ সাল থেকেই যুক্তরাজ্যের শীর্ষ ১ হাজার ধনাঢ্য ব্যক্তির একজন হিসেবে স্বীকৃতি পেয়ে আসছেন। এ তালিকায় ইকবাল আহমদ একমাত্র বাংলাদেশি। গত বছর তাঁর অবস্থান ছিল ৫৬০তম। এবার অবস্থান তিন ধাপ পেছালেও তাঁর মোট সম্পদের পরিমাণ বেড়েছে। সানডে টাইমস বলছে, গত এক বছরে ইকবাল আহমদ ও তাঁর পরিবারের সম্পদ বেড়েছে ৩ মিলিয়ন পাউন্ড।

সিলেটের বালাগঞ্জের সন্তান ইকবাল আহমদ সি-মার্ক গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী। যুক্তরাজ্যের ম্যানচেস্টারভিত্তিক এই কোম্পানির প্রধান ব্যবসা বাংলাদেশ থেকে ইউরোপে খাদ্যপণ্য রপ্তানি ও সরবরাহ করা।

নিজের প্রতিক্রিয়া  ইকবাল আহমদবলেন, ধনী হিসেবে নিজেকে পরিচয় দেওয়া বিব্রতকর। একজন পরিশ্রমী এবং সফল ব্যবসায়ী পরিচয়ে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি।’

এবার ২২ বিলিয়ন পাউন্ডের সম্পদ নিয়ে ওই তালিকায় প্রথম স্থানে আছেন ভারতীয় দুই ভাই শ্রীচান্দ ও গোপিচান্দ হিন্দুজা। গত এক বছরে ব্যবসায়ী দুই ভাইয়ের সম্পদের পরিমাণ বেড়েছে ১ দশমিক ৩৫৬ বিলিয়ন পাউন্ড।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT