মহামান্য হাইকোর্টের নির্দেশের আলোকে মানহীন ৫২টি পণ্য বিক্রয় বন্ধের লক্ষ্যে পরিদর্শন কর্মসূচী পরিচালনা করেছে সিলেটের ব্যবসায়ীদের সর্বোচ্চ সংগঠন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। মঙ্গলবার বিকেলে সিলেটের বৃহৎ পাইকারী বাজার কালিঘাটে এ পরিদর্শন কর্মসূচী পরিচালনা করে সিলেট চেম্বার। এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-৯ এর প্রতিনিধি ফজলুর রহমান ও বিএসটিআই সিলেটের ফিল্ড অফিসার প্রকৌশলী মোঃ রকিবুল হাসান রিপন।

পরিদর্শনকালে সিলেট চেম্বারের সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক খন্দকার সিপার আহমদ মহামান্য হাইকোর্ট কর্তৃক নির্দেশিত ৫২টি মানহীন পণ্য মওজুদ ও বাজারজাত না করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়ে বলেন, ন্যায্যমূল্যে মানসম্পন্ন পণ্য পাওয়া ভোক্তাদের নৈতিক অধিকার। এ অধিকার রক্ষায় ব্যবসায়ীদের সচেষ্ট থাকতে হবে। বিশেষ করে রমজান মাসে ক্রেতাসাধারণ যেন প্রতারণার শিকার না হন সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। তিনি বলেন, হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধকৃত মানহীন পণ্যগুলো দোকানে বা গুদামে রাখলে ব্যবসায়ীরাও আইনী জটিলতায় পড়ার সম্ভাবনা রয়েছে।

তিনি নিষিদ্ধকৃত পণ্যগুলোর তালিকা চেম্বারের পক্ষ থেকে বিভিন্ন বাজার কমিটিতে সরবরাহ করা হবে বলে জানান। নিরাপদ খাদ্য কর্মসূচীর মাধ্যমে ভেজালমুক্ত খাদ্য সরবরাহের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান। বাজার পরিদর্শনকালে মানহীন ৫২টি পণ্যের মধ্যে কোনটি পাওয়া যায়নি বলে চেম্বার নেতৃবৃন্দ জানিয়েছেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক জিয়াউল হক, আব্দুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আতিক হোসেন, সিলেট ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মোঃ দিলওয়ার হোসেন ও অন্যান্য নেতৃবৃন্দ।