বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
ওসি মোয়াজ্জেম শিগগিরই ধরা পড়বে: ওবায়দুল কাদের
১০ জুন, ২০১৯

 

 

বাংলাভাষী ডেস্ক::ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা করার সময় দায়িত্বে অবহেলা ও নুসরাতের কথোপকথন ফাঁস করার অভিযোগে সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাতক মোয়াজ্জেম হোসেনকে শিগগিরিই গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, ‘কেউ পালিয়ে গেলে তাকে অ্যারেস্ট করা কষ্টকরই হয়, সময় লাগে। তবে সরকার এ ব্যাপারে সিরিয়াস। তাকে খুঁজে বের করতে চেষ্টার কোনো ত্রুটি নেই। খুব শিগগিরই  হয়তো শুনবেন ওসি মোয়াজ্জেম ধরা পড়েছে।’

সোমবার (১০ জুন) সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, ‘সরকার প্রধান এ বিষয়ে খুব কঠোর। সুতরাং এক্ষেত্রে শৈথিল্যের অবকাশ নেই। সরকারের পক্ষ থেকে কোনো প্রকার গাফিলতি, কোনো প্রকার দুর্বলতা নেই।’ ওসি মোয়াজ্জেম এখনো ধরা পড়েনি, হয়তো শুনবেন খুব শিগগিরই ধরা পড়েছে এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।’

এদিকে, নুসরাত হত্যাকাণ্ডে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেয়া চার্জশিট গ্রহণ করেছেন আদালত। সোমবার (১০ জুন) ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক এ চার্জশিট গ্রহণ করেন। মোট ২১ আসামিম মধ্যে ১৬ জনের বিরুদ্ধে আনা অভিযোগ আমলে নিয়েছেন আদালত। বাকি ৫ আসামিকে অব্যাহতি দিয়েছেন আদালত। 

উল্লেখ্য, গত  ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অগ্নিদগ্ধ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি। তার মৃত্যুতে দেশজুড়ে নেমে আসে শোকের ছায়া। এর আগে ২৭ মার্চ নুসরাতকে যৌন হয়রানির অভিযোগে গ্রেফতার হন ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ সিরাজদৌল্লা। এর জের ধরে ৬ এপ্রিল নুসরাতকে পরীক্ষার হল থেকে ডেকে ছাদে নিয়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন সিরাজের অনুসারীরা। 


এ ঘটনায় নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে সোনাগাজী থানায় মামলা করেন। ১২ এপ্রিল মামলাটি পিবিআইতে পাঠানো হয়। পুলিশ ও পিবিআই এ ঘটনায় ২১ জনকে গ্রেফতার করে। এদের মধ্যে ১২ জন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। গত ২৮ মে আদালতে ১৬ জনের ফাঁসির আবেদন করে অভিযোগপত্র দেয় পিবিআই।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT