বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারি গ্রেফতার
১০ জুন, ২০১৯

 

বাংলাভাষী ডেস্ক::পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিকে আটক করেছে দেশটির ন্যাশনাল ব্যুুরো অব অ্যাকাউন্টিবিলি। সোমবার ইসলামাবাদে তার বাসা থেকে জারদারিকে আটক করা হয়। ডন, বিবিসি।

অর্থপাচার ও ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহারের মামলায় তাকে গ্রেফতার করা হয়। দেশটির হাইকোর্টে জামিন আবেদন বাতিল হওয়ার পরই সোমবার ইসলামাবাদ থেকে তাকে গ্রেফতার করা হয়।

ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (NAB) -এর দায়ের করা মামলায় এর আগে হাইকোর্ট আসিফ আলি জারদারি ও তার বোন ফারয়াল তালপুরের জামিন আবেদন বাতিল করেছিল।

সোমবার দুপুরের পর জারদারিকে গ্রেফতারের জন্য ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর কর্মকর্তারা পুলিশের বিশেষ স্কোয়াড নিয়ে জারিদারি হাউসে পৌঁছান।

এ সময় জারদারি হাউসের আশপাশে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। আশপাশের কয়েকটি সড়কসহ মূল সড়কটিও এ সময় পুলিশ বন্ধ রাখে।

জারদারি হাউসে পৌঁছার পর ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো কর্মকর্তারা জারদারির সঙ্গে কিছুক্ষণ কথা বলেন। কর্মকর্তারা গ্রেফতারি পরোয়ানা দেখালে জারদারি গ্রেফতারে সম্মতি প্রদান করেন।

এ মুহূর্তে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো কর্মকর্তারা গ্রেফতারের পর আসিফ আলি জারদারিকে রাওয়ালপিন্ডির সংস্থাটির প্রধান কার্যালয়ে নিয়ে যাচ্ছেন।

এর আগে প্রায় সাড়ে ৩ হাজার কোটি রুপি অবৈধ লেনদেনের এ মামলায় সাবেক প্রেসিডেন্ট জারদারির বিদেশ সফরের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল হাইকোর্ট।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT