লন্ডন থেকে বাংলা ভাষায় প্রকাশিত বহুল জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘ইউকে বাংলা অনলাইন ডটকম’এর সম্পাদক, সাংবাদিক-কলামিস্ট আরিফ রব্বানী তিন সপ্তাহের সংক্ষিপ্ত সফরে ৭ জুন শুক্রবার আমেরিকা এবং কানাডার উদ্দেশ্যে নিউজার্সীতে এসেছেন। স্থানীয় সময় বিকেল ৭টায় ভার্জিন আটলান্টিক এর ফ্লাইটযোগে আমেরিকার নিউজার্সি অঙ্গরাজ্যের লিবার্টি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে তিনি অবতরণ করেন।

তিনি আমেরিকার নিউইয়র্ক, নিউজার্সী,মিশিগান,ওয়াশিংটনসহ বেশ কয়েকটি অঙ্গরাজ্য সফর করবেন এছাড়া কানাডার নায়াাগ্রা ফলস,মন্টিল সহ বেশ কিছু সিটিতে তার ব্যক্তিগত সফর রয়েছে। সফরকালে তিনি বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক-সাহিত্যিক এবং কমিউনিটি লিডারদের সাথে মতবিনিময়, আত্মীয় স্বজনদের সাথে সাক্ষাত ও বন্ধু বান্ধবদের সাথে বিভিন্ন আয়োজনে ও আড্ডায় মিলিত হবেন। আগামী পহেলা জুলাই তার লন্ডনে ফেরার কথা রয়েছে।

উল্লেখ্য যে,সাংবাদিক আরিফ রব্বানী দীর্ঘ দিন ধরে ফ্যামিলি সহ লন্ডনে থাকেন।তিনি হলেন বাংলাদেশের বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ,বেফাক্বুল মাদারিসিল আরাবিয়্যাহ-বাংলাদেশ (ক্বওমী মাদরাসা শিক্ষাবোর্ড) এর সাবেক সহ সভাপতি,সিলেটের দারুস সালাম খাসদবীর মাদরাসার সাবেক মুহতামীম ও শায়খুল হাদীস আল্লামা আব্দুল আজিজ দয়ামিরী রাহমাতুল্লাহি আলাইহি এর একমাত্র ছাহেবজাদা।