বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
এবার হেলিকপ্টার সার্ভিস চালু করছে উবার
১২ জুন, ২০১৯

 

বাংলাভাষী ডেস্ক::ট্র্যাফিক জ্যাম আমাদের দৈনন্দিন জীবনের একটি অন্যতম বড় সমস্যা। রাস্তার এই যানজট প্রতিদিন খেয়ে নিচ্ছে মানুষের গুরুত্বপূর্ণ সময়। ক্ষতি হচ্ছে কোটি কোটি টাকার। এছাড়াও দ্রুততম সময়ে হাসপাতালে পৌঁছতে না পাড়ায় মৃত্যু হচ্ছে বহু মানুষের। প্রতিদিন আরও নানা রকম সমস্যার সম্মুখীন হচ্ছে মানুষ।

এদিকে রাইড শেয়ারিং অ্যাপের মাধ্যমে উবার, পাঠাও ও নানা পন্থায় মোটর সাইকেলে করে যানজট এড়িয়ে কিছুটা কম সময়ে গন্তব্যে পৌঁছাচ্ছে মানুষ। ইদানিং প্রায়ই অনেকে মনের অজান্তে ভাবেন এই দুর্বিসহ যানজট এড়িয়ে যদি উড়ে গন্তব্যে পৌছানো যেত, তাহলে কত ভালো হতো!

সবার জন্য এখন সুখবর এটাই, যাত্রীদের সময় বাঁচানো ও যানজট থেকে মুক্তি দিতে এবার হেলিকপ্টার সার্ভিস আনছে স্মার্টফোনের অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং নেটওয়ার্ক উবার।



আমেরিকান এই সংস্থাটি জানিয়েছে, শিগগিরই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাসিন্দারা এই সেবা পাবেন। প্রাথমিকভাবে উবার সার্ভিস ব্যবহারে এগিয়ে থাকা গ্রাহকরা ম্যানহাটন থেকে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত রুটে হেলিকপ্টারে চলাচল করতে পারবেন।

উবারের গাড়ি দিয়ে যাত্রীদের বিমানবন্দরে আনা-নেয়া করা হবে। হেলিকপ্টারে চড়ে দুই বিমানবন্দর পাড়ি দিতে সময় লাগবে মাত্র ৯ মিনিট। এই সেবা পেতে খুব বেশি খরচ করতে হবে না বলেই দাবি উবারের।
উবার বলছে, এই সেবা পেতে যাত্রীপ্রতি গুনতে হবে ২০০ মার্কিন ডলার। এর মধ্যে বিমানবন্দরে আনা-নেয়ার খরচ অন্তর্ভুক্ত। ৯ জুলাই থেকে চালু হতে যাওয়া এই সেবা ছুটির দিন বাদে প্রতি সন্ধ্যায় পাওয়া যাবে। আর এই পাইলট প্রযেক্টটি সফল হলেই ধীরে ধীরে বাংলাদেশসহ যে সব দেশে উবার চালু আছে সে সব দেশে চালু করার কথা ভাবছে আমেরিকান স্মার্টফোনের অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং নেটওয়ার্ক উবার।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT