বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
টসে জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান
১২ জুন, ২০১৯



বাংলাভাষী ডেস্ক::চলতি বিশ্বকাপে নিজের চতুর্থ ম্যাচ খেলতে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

বিশ্বকাপে পাকিস্তানের শুরুটা হয় বড় হার দিয়ে। সেই ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তানই পরের ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে ঘুরে দাঁড়ায়। তবে তৃতীয় ম্যাচে বৃষ্টির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামা হয়নি সরফরাজ আহমেদের দলের।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সাথে পাকিস্তানের রেকর্ড খুব বেশি ভালো নয়। অজিদের সাথে বিশ্বকাপের সর্বশেষ পাঁচ ম্যাচে চারবারই পরাজয়বরণ করে মাঠ ছেড়েছে পাকিস্তান। তাছাড়া চলতি বছরই বিশ্বকাপের আগে দুবাইয়ে অজিদের কাছে হোয়াইটওয়াশ হয় তারা। তবে অতীতের এই সব পরিসংখ্যান নিয়ে মোটেও চিন্তিত নয় দলটি। তাদের কাছে প্রতিটি দিনই নতুন একটা দিন।

অপরদিকে নিজেদের সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে হারের পর জয়ের জন্য বেশ মরিয়া হয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তাই তারা খেলবে নিজেদের সবটুকু দিয়েই। ম্যাচের আগে ইনজুরিতে আক্রান্ত হয়ে অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ছিটকে পড়লেও তার বদলি হিসেবে প্রস্তুত রাখা হয়েছে মিচেল মার্শকে। সব মিলিয়ে নিজেদের ফিরে পেতে দলকে সমৃদ্ধ করেই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে অজিরা। আর এই ম্যাচে যে কেউই কাউকে ছাড় দেবে না, তা বোধহয় ক্রিকেট ভক্তদের নতুন করে বলার নেই। এখন কেবল দু’দলের মাঠে নামার অপেক্ষা।

পাকিস্তান একাদশ:
ইমাম-উল-হক, ফখর জামান,  বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক,  আসিফ আলী, শাহিন আফ্রিদী, হাসান আলী, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির।

অস্ট্রেলিয়া একাদশ: 
ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন মার্শ,  স্টিভেন স্মিথ, উসমান খাজা,  গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান কোল্টার-নাইল, কেন রিচার্ডসন।
 

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT