বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
চূড়ান্ত হলো আইয়ুব বাচ্চু চত্বর, বসবে রুপালি গিটার
২০ জুন, ২০১৯

বাংলাভাষী ডেস্ক::সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর তার জানাজায় চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন একটি ঘোষণা দেন। ঘোষণায় তিনি বলেন, নগরীর একটি সড়কের নামকরণ আইয়ুব বাচ্চুর নামে হবে। ওই দিন (গত বছর ২০ অক্টোবর) তিনি জানিয়েছিলেন, আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণে তিনি কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন। নিজের দেওয়া সেই কথা রাখলেন মেয়র। চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ের নামকরণ করা হচ্ছে আইয়ুব বাচ্চু চত্বর। সেখানে বসানো হচ্ছে একটি প্রতীকী রুপালি গিটার।আ জ ম নাছির উদ্দিন নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘নগরীকে গ্রিন ও ক্লিন রাখতে আমরা নানা উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় গোলপাহাড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত সৌন্দর্য বর্ধনের কাজ হাতে নেওয়া হয়েছে। এই প্রকল্পের কাজ শেষে প্রয়াত সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর নামে প্রবর্তক মোড়ের নামকরণ করা হবে। ওই চত্বরে তার রুপালি গিটারের আদলে একটি গিটার স্থাপন করা হবে।’

উল্লেখ্য, গত বছর ১৮ অক্টোবর ঢাকায় মৃত্যুবরণ করেন গুণী এই শিল্পী। ২০ অক্টোবর তাকে সমাহিত করা হয় চট্টগ্রাম নগরীর চৈতন্য গলি কবরস্থানে। দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবি’র দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। গিটারের জাদুকর হিসেবে আলাদা সুনাম ছিল তার। ভক্তদের কাছে তিনি ‘এবি’ নামে পরিচিত।



সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT