বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
সিলেটে হতে পারে ভারী বর্ষণ
৯ জুলাই, ২০১৯

 

বাংলাভাষী ডেস্ক::মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে আগামীকাল মঙ্গলবার (৯ জুলাই) সকালে সিলেটসহ রংপুর, ময়মনসিংহ, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানাও হয়েছে।

সেই সঙ্গে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

সোমবার (৮ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অফিস এ কথা জানিয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সিলেটসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সোমবার সকাল ৬টায় সিলেটে বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ এবং সন্ধ্যা ৬ টায় ৯১ শতাংশ। এছাড়া আজ সিলেট শহরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.০ ডিগ্রি সেলসিয়াস ও নূন্যতম তাপমাত্রা ছিল ২৬.০ ডিগ্রি সেলসিয়াস।

সিলেটে গতকাল রোববার (৭ জুলাই) সকাল ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৭.২ মিলিমিটার। এদিকে আজ সোমবার সকাল ৬টা থেকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৩০.৪ মিলিমিটার।

আজ সিলেটের সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪৬ মিনিটে এবং আগামীকাল সিলেটের সূর্যোদয় ভোর ৫টা ৯ মিনিটে।আবহাওয়ার দৃশ্যপটে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

 

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT