বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০

১০ জুলাই, ২০১৯

বাংলাভাষী ডেস্ক:: শুরুতেই উইকেট হারানোর পর নিউজিল্যান্ডকে এগিয়ে নিচ্ছেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস। ছবি: রয়টার্স
নিউজিল্যান্ড ইনিংসের ৪৬.১ ওভারের পর বৃষ্টি নামায় খেলা বন্ধ আছে। আগামীকাল এই অবস্থায় আবার খেলা শুরু হবে। আর বৃষ্টিতে খেলা না হলে ভারত চলে যাবে ফাইনালেটসে জিতে ব্যাটিং নাও- এ বিশ্বকাপে ম্যানচেস্টারে জেতার মূলমন্ত্রই যেন হয়ে দাঁড়িয়েছে এটি। সেমিফাইনালে টসে জেতে কারা, সেটির দিকে তাই দৃষ্টি ছিল ক্রিকেটপ্রেমীদের। টসভাগ্য আজ হেসেছে নিউজিল্যান্ডের দিকেই। কিন্তু টসে জিতে ব্যাটিং নিয়েও খুব একটা সুবিধা করতে পারেনি কেন উইলিয়ামসনের দল। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলারদের সামনে অতি সাবধানে শুরু করেছে কিউইরা। পুরো ইনিংসে সেটা আর বদলায়নি। বৃষ্টিতে খেলা থামার আগে ৪৬.১ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ২১১ রান।

প্রথম দশ ওভারে বলতে গেলে কিউই ব্যাটসম্যানদের হাত খুলতেই দেননি দুই ভারতীয় পেসার ভুবননেশ্বর কুমার ও যশপ্রীত বুমরা। স্কোরবোর্ডে প্রথম রান তুলতেই ১৭ বল খরচ করতে হয়েছে নিউজিল্যান্ডকে! ওল্ড ট্রাফোর্ডের কিছুটা মেঘলা কন্ডিশনের ফায়দা শুরু থেকেই তুলেছেন ভারতীয় পেসাররা। নিয়ন্ত্রিত বোলিংয়ের চাপ সামলাতে না পেরে আরও একবার তাড়াতাড়ি বিদায় নিয়েছেন মার্টিন গাপটিল। দুঃস্বপ্নের মতো এক বিশ্বকাপ কাটানো গাপটিলকে আজও হাসতে দেননি বুমরা। ১৪ বলে মাত্র ১ রান করে স্লিপে ক্যাচ দিয়েছেন বিরাট কোহলিকে।
গাপটিলের বিদায়ের পর ক্রিজে আসা উইলিয়ামসনও শুরুতে সময় নিয়েছেন। ফলাফল, এ বিশ্বকাপে প্রথম দশ ওভারে সবচেয়ে কম রান তোলার রেকর্ড এখন নিউজিল্যান্ডের। প্রথম পাওয়ারপ্লেতে গাপটিলের উইকেটটি হারিয়ে মাত্র ২৭ রান তুলেছে নিউজিল্যান্ড। পুরো দশ ওভারে চার মাত্র দুটি! এর আগে এ বিশ্বকাপে প্রথম দশ ওভারে সবচেয়ে কম রানের রেকর্ড ছিল ভারতের। এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে ১০ ওভার শেষে ২৮ রান তুলেছিল ভারত।
নিউজিল্যান্ডের ব্যাটিং যেন মনে করিয়ে দিচ্ছে ১৯৯৯ বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে তাদের ব্যাটিংকেই। সেবারও আগে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেছিল তারা, প্রথম দশ ওভারে তুলতে পেরেছিল মাত্র ৩৬ রান। শেষ পর্যন্ত থামতে হয়েছিল মাত্র ২৪১ রানে, যে লক্ষ্য ৯ উইকেট হাতে রেখেই পেরিয়ে গিয়েছিল পাকিস্তান।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT