বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
শিক্ষামন্ত্রীর অসুস্থ স্বামীর পাশে প্রধানমন্ত্রী
১১ আগস্ট, ২০১৯

 

বাংলাভাষী ডেস্ক ::শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির স্বামী ব্যারিস্টার ড. তৌফিক নেওয়াজকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১১ আগস্ট) দুপুর ১২টার পর তাকে দেখতে ঢাকার ইউনাইটেড হাসপাতালে যান তিনি।

সেখানে নিবিড় পর্যবেক্ষণে থাকা ড. তৌফিক নেওয়াজের চিকিৎসার খোঁজখবর নেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রী সেখানে থাকা শিক্ষামন্ত্রীর সঙ্গেও কথা বলেন।

ব্যারিস্টার ড. তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন আছেন। আজ উন্নত চিকিৎসার জন্য ড. তৌফিক নেওয়াজকে ভারতের মুম্বাই নেওয়ার কথা। শিক্ষামন্ত্রীসহ পরিবারের আরও দুজন সদস্য তার সঙ্গে থাকবেন। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রীর একান্ত সচিব আব্দুল আলিম খান।

এর আগে ১৯ জুলাই রাতে ড. তৌফিক নেওয়াজ অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ভর্তি করা হয়। কার্ডিয়াক অ্যারেস্ট হওয়ার পর তার ব্রেন স্ট্রোক হয়। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখেন। ইতোমধ্যে ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা এসে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তার অস্ত্রোপচার করে গেছেন। তারপরেও অবস্থার উন্নতি না হওয়ায় সুপ্রিম কোর্টের আইনজীবী তৌফিককে এখন ভারতে নেওয়ার প্রস্তুতি চলছে।

শুক্রবার (৯ আগস্ট) আব্দুল আলিম জানান, ব্রেইন স্ট্রোকজনিত কারণে তৌফিক নেওয়াজ প্রায় কোমার কাছাকাছি অবস্থায় পৌঁছে গিয়েছিলেন। এখন নিজে শ্বাস-প্রশ্বাস নিতে পারেন, তবে চোখ মেলে তাকান না।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের জানিয়েছেন, ড. তৌফিক নেওয়াজের পাশে প্রায় ১৫ মিনিট অবস্থান করেন প্রধানমন্ত্রী। এরপর সাড়ে ১২টার দিকে হাসপাতাল ত্যাগ করেন তিনি।

এদিকে উন্নত চিকিৎসার জন্য আজ রবিবার ড. তৌফিক নেওয়াজকে এয়ার এ্যাম্বুলেন্সে করে ভারতের মুম্বাইয়ের একটি হাসাপাতালে নেয়া হবে বলে জানা গেছে।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT