বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
পাকিস্তান ও কাশ্মির দুটোই ভারতের অংশ
১৪ আগস্ট, ২০১৯

বাংলাভাষী ডেস্ক ::

অস্ট্রেলিয়ার মুসলিম নেতা ও স্বঘোষিত ইসলামী সংস্কারক ইমাম মোহাম্মদ তাওহিদি বলেছেন, কাশ্মির কখনোই পাকিস্তানের অংশ ছিল না, ভবিষ্যতে কোনোদিন হবেও না। এ বিষয়ে সৎ হওয়ার আহ্বান জানিয়েছেন এই ইসলামী পণ্ডিত।

জম্মু ও কাশ্মির থেকে ভারতের কেন্দ্রীয় সরকার ৩৭০ ও ৩৫-ক অনুচ্ছেদের বলে পাওয়া বিশেষ সুবিধা বাতিলের পর ইমাম মোহাম্মদ তাওহিদি এই বিবৃতি দেন।

সাম্প্রতিক কাশ্মির ইস্যু নিয়ে গত ১১ আগস্ট নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করেন ইমাম মোহাম্মদ তাওহিদি। টুইটে তিনি লেখেন, ‘কাশ্মির কোনোদিনই পাকিস্তানের অংশ ছিল না। কাশ্মির কখনোই পাকিস্তানের অংশ হবে না। পাকিস্তান ও কাশ্মির—দুটোই ভারতের অংশ। গোটা অঞ্চলটাই হিন্দু ভূমি—হিন্দু ধর্ম থেকে ইসলামে ধর্মান্তরিত হয়ে মুসলমান হলেই এই সত্যটি বদলে যায় না। পাকিস্তান তো বটেই, ভারতের বয়স ইসলামের চেয়েও বেশি। এ বিষয়ে সৎ হোন।’

মোহাম্মদ তাওহিদি তার টুইটারের পরিচিতিতে নিজেকে শান্তির বক্তা, সংস্কারবাদী ইমাম, পণ্ডিত এবং অস্ট্রেলিয়ায় অনেক বিক্রি হয় এমন বইয়ের লেখক হিসেবে বর্ণনা করেছেন। এ ছাড়া নিজেকে জঙ্গিবাদবিরোধী হিসেবেও উল্লেখ করেছেন তিনি।

কাশ্মির ইস্যুতে ইমাম মোহাম্মদ তাওহিদির এমন মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে নজর কেড়েছে। এরই মধ্যে তার টুইটটি ২৩ হাজারের বেশিবার রিটুইট হয়েছে।গত ৫ আগস্ট সংবিধান থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারতের কেন্দ্রীয় সরকার। তার পর থেকেই ভারত ও পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT