বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
নাগরিক তথ্য নিবন্ধনে ডিএমপির মোবাইল অ্যাপ চালু
৯ সেপ্টেম্বর, ২০১৯

 

বাংলাভাষী ডেস্ক ::রাজধানীর বাড়ির মালিক, ভাড়াটিয়া ও মেস সদস্যদের তথ্য নিবন্ধনের জন্য ঢাকা মহানগর পুলিশ সিটিজেন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (সিআইএমএস) মোবাইল অ্যাপ চালু করেছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে ঢাকার বিদায়ী পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া অ্যাপটির উদ্বোধন করেন।

তিনি বলেন, এখন মোবাইলে অ্যাপটি ডাউনলোড করে যে কেউ তথ্য নিবন্ধন করতে পারবেন। এটা ছাড়াও ম্যানুয়ালিও আমাদের কার্যক্রম চলবে।

এতদিন নাগরিকদের অ্যানালগ পদ্ধতিতে তথ্য ফরম পূরণ করে থানায় জমা দিতে হতো। আজ থেকে নাগরিকরা স্মার্ট ফোনের মাধ্যমে অ্যাপস ডাউনলোড করে তথ্য ফরম পূরণ করে জমা দিতে পারবেন।

যেভাবে অ্যাপস ডাউনলোড করা যাবে:
ইন্টারনেট সংযোগ থাকা স্মার্ট ফোন দিয়ে গুগল প্লে স্টোরে গিয়ে CIMS DMP লিখে সার্চ দিলেই এই অ্যাপসটি চলে আসবে। এরপর সেটি ডাউনলোড দিতে হবে। ডাউনলোডের পর মোবাইল নম্বর দিয়ে সাইন ইন বা লগ ইন করতে হবে। লগ ইনের পর নাগরিকরা তথ্য ফরম পূরণ করতে পারবে। এতে পরিবারের সদস্য সংখ্যা, তাদের নাম, গৃহপরিচারিকার নাম, গাড়িচালকের নাম, এনআইডি নম্বরসহ আরও কিছু তথ্য ইনপুট দিতে হবে। এরপর সাবমিট করতে হবে।সংশ্লিষ্ট থানা সেটি কোয়ারি শেষে ফিরতি বার্তায় নাগরিককে জানিয়ে দেবে তার তথ্য ফরমটা যথাযথভাবে নিবন্ধিত হয়েছে। আর যদি কোনও তথ্য দেওয়ার প্রয়োজন হয় তাও জানানো হবে। তথ্য ফরম যথাযথভাবে পূরণ হলে সেটি ডিএমপির প্রধান সার্ভারে জমা থাকবে।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT