বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
দফায় দফায় পুলিশ-বিহারী সংঘর্ষে রক্তাক্ত মোহাম্মদপুর
৫ অক্টোবর, ২০১৯



বাংলাভাষী ডেস্ক ::রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে (বিহারী ক্যাম্প) বিহারীদের সঙ্গে স্থানীয় কাউন্সিলরদের অনুসারীদের দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করেছে। এ সময় উভয় পক্ষে উত্তেজনার মাঝে ঘটেছে অগ্নিকাণ্ডের ঘটনা। সংঘর্ষে প্রায় অর্ধশতাধিক আহতের খবর পাওয়া গেছে।



শনিবার (৫ অক্টোবর) দুপুরে কয়েক কোটি টাকা বকেয়া বিদ্যুৎ বিল না দেয়ার জন্য রাস্তায় বিক্ষোভ করার সময় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় কলেজ গেট ও কৃষি মার্কেটের রাস্তা বন্ধ রয়েছে। এতে করে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।



স্থানীয় সূত্রে জানা গেছে, গত দুদিন ধরে বিহারীরা বিদ্যুৎ সংযোগ নিয়ে আন্দোলন করছিলো। আজ সকালে বিহারী ক্যাম্প এলাকার মোস্তাকিম কাবাব রেস্টুরেন্টের পাশে বিহারীরা আন্দোলন করার চেষ্টা করলে স্থানীয় কাউন্সিলরের অনুসারী লোকজন তাদের থামতে বলে।



এ নিয়ে উভয়পক্ষের মাঝে বাকবিতন্ডার একপর্যায়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এসময় দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে মারামারিতে দুইপক্ষের বেশ কয়েকজন রক্তাক্ত জখম হয়। তখন বেশ কয়েক জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটে।



তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) আনিসুর রহমান ঘটোনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, বিহারীদের ৩১ কোটি টাকা বিদ্যুৎ বিল বাকি। তারা সেই বিল না দিয়ে রাস্তায় বিক্ষোভ করছে। তাদের বাধা দিতে গেলে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রনে কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করা হয়েছে।

তিনি আরও বলেন, পরিস্থিতি এখন থমথমে অবস্থা বিরাজ করছে। এখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT