বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
আ.লীগের দু’পক্ষ মুখোমুখি: ধর্মপাশায় ১৪৪ ধারা জারি
৬ অক্টোবর, ২০১৯



বাংলাভাষী ডেস্ক ::সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের বিবদমান দুটি গ্রুপের কর্মী সমাবেশকে কেন্দ্র করে পুরো উপজেলাজুড়ে চরম উত্তেজনা বিরাজ করায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। 

রোববার দুপুর থেকে ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ওবায়দুর রহমান পরিবেশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এই ১৪৪ ধারা জারি করেন।   

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিসের নেতৃত্বে রোববার দুপুরে উপজেলার মধ্যবাজার আওয়ামী লীগের অফিসে এক কর্মী সমাবেশের ডাক দেন এবং তার কর্মী সমর্থকরা ও সভাস্থলে আসতে শুরু করেন। 

অপরদিকে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক শামীম আহমদ মুরাদ ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল হাসান চৌধুরীর নেতৃত্বে উপজেলার বঙ্গবন্ধু মোড়ে দলে বিএনপি জামায়াত থেকে অনুপ্রবেশকারীদের বিতাড়িত করতে পাল্টা কর্মী সমাবেশের ডাক দেন। 

ফলে একদিকে হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম শারদীয় দূর্গোৎসবকে ঘিরে উপজেলাজুড়ে হিন্দু সম্প্রদায়ের নারীপূরুষ ভক্তবৃন্দের পদচারণার মুখরিত ফলে যেকোন ধরনে অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং আওয়ামীলীগের দুটি বিবদমান গ্রুপের সমাবেশ নিয়ে উপজেলা জুড়ে টান টান উত্তেজনা বিরাজ করায় জনমনে আতংঙ্ক সৃষ্টি হয়েছে। পুরো উপজেলাজুড়ে মাইকিং করে সভা সমাবেশ ও মিছিল মিটিং এর উপর নিষেধাজ্ঞাও জারি করা হয়েছে। পাশপাশি যেকোন ধরনের অপতৎপরতা রোধে ব্যাপক নিরাপত্তায় রেখেছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। দুপুরে ১৪৪ ধারা জারি করেছেন উপজেলা প্রশাসন এবং তা সন্ধ্যা ৬টা পর্যন্ত বলবৎ থাকবে বলে জানা যায়। 

এ ব্যাপারে ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইজাজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উপজেলায় প্রতিটি মোড়ে মোড়ে বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে এবং যেকোন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তত বলেও  জানান তিনি। 

এ ব্যাপারে ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওবায়দুর রহমান ১৪৪ ধারা জারি নিশ্চিত করে জানান, যেকোন ধরনের পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন প্রস্তুত রয়েছে।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT