বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
মুক্তিযোদ্ধা বাদলের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক
৭ নভেম্বর, ২০১৯

 

বাংলাভাষী ডেস্ক ::বীর মুক্তিযোদ্ধা ও পার্লামেন্টারিয়ান মঈনউদ্দিন খান বাদল এমপির মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বৃহস্পতিবার (৭ নভেম্বর) ভোরে ভারতের ব্যাঙ্গালুরুতে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই মুক্তিযোদ্ধা।

রাষ্ট্রপতি এক শোকবার্তায় মইন উদ্দীন খান বাদলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাদলের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামে। তার বয়স হয়েছিল ৬৭ বছর। স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে আছে মঈনউদ্দিন খান বাদলের।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি ছিলেন বাদল। চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসন থেকে তিনি তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন।

ছাত্রলীগের রাজনীতি থেকে উঠে আসা বাদল ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন। বাঙালিদের ওপর আক্রমণের জন্য পাকিস্তান থেকে আনা অস্ত্র চট্টগ্রাম বন্দরে সোয়াত জাহাজ থেকে খালাসের সময় প্রতিরোধের অন্যতম নেতৃত্বদাতা ছিলেন বাদল।স্বাধীন বাংলাদেশে তিনি জাসদের রাজনীতি করেন, এরপর বাসদ হয়ে পুনরায় জাসদে ফিরে আসেন। মৃত্যুকালে তিনি জাসদ একাংশের কার্যকরী সভাপতি ছিলেন।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT