বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
ছাতকে মাছ ধরা নিয়ে দু’গ্রামবাসীর সংঘর্ষে আহত ৩০
১ ডিসেম্বর, ২০১৯

 

বাংলাভাষী ডেস্ক ::সুনামগঞ্জের ছাতকের বিলে মাছ ধরাকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর সংঘর্ষে মধ্যস্থতাকারীসহ অন্তত ৩০ ব্যক্তি আহত হয়েছেন। গুরুতর আহত শামছুল হক (২৮) কে ভর্তি করা হয়েছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে।

রোববার (১ ডিসেম্বর) বিকেলে উপজেলার চরমহল্লা ইউনিয়নের জানিয়ার হাওরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়নের শেওতরচর গ্রামের মৃত আব্দুল মতলিবের পুত্র লিলু মিয়া ও শাহারচর গ্রামের মৃত হারিছ আলীর পুত্র আব্দুল হকের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। রোববার দুপুরে জানিয়ার হাওরে পাম্প দিয়ে পানি শুকিয়ে মাছ শিকারের চেষ্টা করে আব্দুল হক। বিল শুকিয়ে গেলে এ হাওরের বোরো ফসল চাষে পানি সেচের সংকট হবে মনে করে কৃষকদের পক্ষে বাঁধা দেয় লিলু মিয়া। এ নিয়ে কথা কাটা-কাটির এক পর্যায়ে বিকেলে উভয় গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ঘন্টাব্যাপী চলা সংঘর্ষে উভয় পক্ষের ৩০ ব্যক্তি আহত হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। 

সংঘর্ষে আহত লিলু মিয়া (৪৫), জনাব আলী (৫৫), আল আমিন (২২), নজরুল ইসলাম (৪০), আলী এমরান (২০), আব্দুল জলিল (৩৫), তাজ উদ্দিন (২২), ফয়াজ আলী (৩৭), আক্কল আলী (৩৫), মনির উদ্দিন (৩৫), মধ্যস্থতাকারী শাহ এমরান মেম্বারসহ অন্যান্যদের কৈতক হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT