বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
 দ্বিতীয় দিনের মতো চলছে পেট্রোল পাম্প ধর্মঘট
২ ডিসেম্বর, ২০১৯

 

বাংলাভাষী ডেস্ক::১৫ দফা দাবিতে দেশের তিন বিভাগে পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অবরোধের প্রভাব পড়তে শুরু করেছে। এই অচলাবস্থা না কাটলে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সঙ্গে সারাদেশের যোগাযোগ বন্ধ হয়ে যাবে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

বিভাগ তিনটির মোট ২৬ জেলায় একযোগে কর্মবিরতিতে রয়েছেন মালিক-শ্রমিকরা। ২৬ জেলার পেট্রোল পাম্প থেকে তেল বিক্রি বন্ধ রয়েছে।

ডিলাররা ডিপো থেকে জ্বালানি তেল তুলছেন না, ট্যাংকলরির মালিক-শ্রমিকরা তেল পরিবহণ করছেন না।

ফলে বিপাকে পড়েছেন যানবাহনের মালিক ও যাত্রীরা। কিছু কিছু স্থানে খুচরা হিসেবে সামান্য তেল বিক্রি হলেও তার দাম দ্বিগুণ বা তারও বেশি। ফলে খুব জরুরি না হলে তেল কিনতে পারছেন না গাড়ির মালিক ও চালকরা। সবচেয়ে বিপদে পড়েছেন সেই ব্যবসায়ীরা যারা কাঁচা সবজি কিনে শহরে পাঠান তারা।

পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ যে ১৫ দফা দাবিতে কর্মবিরতিতে গেছে সেগুলোর মধ্যে আছে তেল বিক্রির কমিশন বাড়ানো, পেট্রোল পাম্পের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের লাইসেন্স গ্রহণের যে নিয়ম আছে তা বাতিল করা, দেশের বিভিন্ন স্থানে ট্যাংকলরি চলাচলে পুলিশের হয়রানি বন্ধ করা, পেট্রোল পাম্পের জন্য পরিবেশ অধিদপ্তরের যে ছাড়পত্র নিতে হয় সেই নিয়ম বাতিল করা, পেট্রোলপাম্প সংলগ্ন জমির ইজারা বাতিল করা ইত্যাদি।এই দাবি না মানা হলে তিন বিভাগে ধর্মঘট প্রত্যাহার করা হবে না বলেও জানিয়েছেন পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT