বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
প্রতীক পেলেন উত্তরের প্রার্থীরা
১০ জানুয়ারি, ২০২০

 

বাংলাভাষী ডেস্ক ::ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক দেওয়া হয়েছে আজ।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে আগারগাঁওয়ের জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে (এনআইএলজি) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ছয় মেয়র প্রার্থীকে প্রতীক বরাদ্দ করা হয়। প্রতীক বরাদ্দ করেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

ডিএনসিসি মেয়র প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ থেকে মেয়র পদের জন্য মনোনীত আতিকুল ইসলাম পেয়েছেন ‘নৌকা’ প্রতীক। আর বিএনপি মনোনীত তাবিথ আউয়াল পেয়েছেন ‘ধানের শীষ’ প্রতীক। 

এছাড়া প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) শাহীন খান পেয়েছেন বাঘ। ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ পেয়েছেন হাতপাখা। ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত (এনপিপি) মো. আনিসুর রহমান দেওয়ান পেয়েছেন আম। বাংলাদেশ কমিউনিস্ট পার্টি মনোনীত আহম্মেদ সাজ্জাদুল হক পেয়েছেন কাস্তে প্রতীক।

এরপর ডিএনসিসি’র সাধারণ আসনের কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের কাউন্সিলরদের মাঝে প্রতীক তুলে দেয়া হবে।
প্রতীক বরাদ্দ শেষে রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘আজ থেকে ভোটের যুদ্ধ চলে যাচ্ছে মাঠে। এই মাঠকে কোনো ক্রমেই আমরা ঘোলাটে করতে দেব না। আমার জীবনে সবসময় অনুরোধ করে আসছি, কখনো নির্দেশ কথাটা বলি না। কিন্তু রিটার্নিং কর্মকর্তা হিসেবে বলতেই হচ্ছে।’তিনি আরও বলেন ‘নির্বাচন একটা উৎসব। এটাকে কোনো ক্রমেই সংঘর্ষে রূপ নিতে দেব না। মলিন হতে দেব না।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT