বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
প্রতীক পেলেন দক্ষিণের প্রার্থীরা
১০ জানুয়ারি, ২০২০

 

বাংলাভাষী ডেস্ক ::ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশ (ডিএসসিসি) নির্বাচনে সাত মেয়র প্রার্থীকে প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে। ফলে আজ থেকেই নিয়ম মেনে নির্বাচনী প্রচারণায় প্রার্থীদের আর কোন বাধা থাকছে না।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে রাজধানীর গোপীবাগের সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে ডিএসসিস নির্বাচনের রির্টানিং কর্মকর্তা আবদুল বাতেন প্রতিক বরাদ্দ করেন।

এই নির্বাচনে ডিএসসিসি বৈধ মেয়র প্রার্থী সাতজন। তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পেয়েছেন নৌকা প্রতীক। আর ধানের শীষ প্রতীক পেয়েছেন বিএনপির মনোনিত প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

বাকি পাঁচ প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির সাইফুদ্দিন আহমেদ মিলন পেয়েছেন লাঙ্গল প্রতীক। ইসলামী আন্দোলনের মো. আবদুর রহমান পেয়েছেন হাতপাখা প্রতীক। বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান ওরফে আয়াতুল্লা পেয়েছেন ডাব প্রতীক। এনপিপির বাহরানে সুলতান বাহার পেয়েছেন আম প্রতীক। এবং গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন পেয়েছেন মাছ প্রতীক।

প্রতিক বরাদ্দ শেষে রিটার্নিং কর্মকর্তা বলেন, এখন থেকে সকল প্রার্থীরা নিয়ম মেনে প্রচার প্রচারণা করতে পারবেন। প্রচারণার নামে মানুষকে বিরক্ত করা যাবে না। বিশেষ করে ধর্মীয় অবমাননা করা যাবে না।
ডিএসসিসি নির্বাচনে ৭৫টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৩৩৫ জন ও ২৫টি সংরক্ষিত মহিলা আসনে ৮২ জন প্রার্থীসহ মোট ৪২৪ জন প্রার্থী এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT