বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
সীমান্তে মানুষ মারা যাওয়ায় উদ্বিগ্ন বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী
১২ জানুয়ারি, ২০২০

 

বাংলাভাষী ডেস্ক ::পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সীমান্ত হত্যা বন্ধে ভারত অঙ্গীকার করার পরও বাংলাদেশ সীমান্তে মানুষ মারা যাচ্ছে। আর এ কারণে বাংলাদেশ উদ্বিগ্ন।

সেই সঙ্গে কাশ্মীরের শিক্ষার্থীরা বাংলাদেশের ভিসা না পাওয়ার ব্যাপারে কিছু গণমাধ্যমে প্রকাশিত খবরটিও সত্য নয় বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দিনের রাষ্ট্রীয় সফরে আজ সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে যাত্রা শুরু করার কয়েক ঘণ্টা আগে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

সীমান্ত হত্যার প্রসঙ্গে তিনি বলেন, আপনাদের মতো আমরাও উদ্বিগ্ন। আমরা আমাদের উদ্বেগের বিষয়টি ভারতকে জানাব। সীমান্ত হত্যা বন্ধ নিয়ে আমাদের কাছে যে অঙ্গীকার তারা করেছিল, সেটা তাদের পূরণ করতে বলব।

পররাষ্ট্রমন্ত্রী জানান যে, সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনতে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠকেও বাংলাদেশের পক্ষ থেকে আবারও মনে করিয়ে দেওয়া হয়েছে।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও মেরিটাইম এফেয়ার্স ইউনিটের সচিব রিয়ার এডমিরাল (অব.) মো. খুরশেদ আলম।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT