বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
শাবিতে তিন দিনব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী শুরু
১৩ ফেব্রুয়ারি, ২০২০

বাংলাভাষী ডেস্ক :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশনের তিন দিনব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী-অ্যানোম্যালি ইনকুয়িস্ট ইনসাইট-৫ শুরু হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ডি এর গ্রাউন্ড ফ্লোরে কেক কাটার মাধ্যম তিন দিনব্যাপী এই প্রদর্শনী উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
উদ্বোধনকালে উপাচার্য বলেন, আমাদের ইতিহাস, ঐতিহ্যকে দেশ ও আন্তর্জাতিক পরিসরে আরো বেশি তুলে ধরতে হবে। তোমরা পড়াশোনার পাশাপাশি এই কার্যক্রম অব্যাহত রাখবে। নিজেদের জ্ঞান ও দক্ষতার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।
এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. তানজিনা চৌধুরী।
এছাড়া সংগঠনের সভাপতি এএসএম সায়েম, সাধারণ সম্পাদক নাগিব মাহফুজ প্লাবন, সাংগঠনিক সম্পাদক প্রতীক সিনহা, অর্থ সম্পাদক তন্ময় কর প্রভা, সাবেক সভাপতি মেহেদী জয়, অভি আশরাফুলসহ বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।
এদিকে বেলা ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রথম এক্সিবিশন প্রদর্শন করা হবে। দ্বিতীয় দিন ১৪ ফেব্রুয়ারি বেলা ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দ্বিতীয় এক্সিবিশন প্রদর্শনী করা হবে। পরের দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত তৃতীয় এক্সিবিশন প্রদর্শিত করা হবে।
এবারের আলোকচিত্র প্রদর্শনীতে দেশের পাশাপাশি জার্মানি এবং ভারত অংশগ্রহণ করছে। এই প্রদর্শনীতে তিন ক্যাটাগরিতে মোট ৬৪টি ছবি বাছাই করা হয়েছে। এতে সিঙ্গেল ক্যাটাগরিতে ৪৪টি, মোবাইল ক্যাটাগরিতে ১৮টি এবং ২টি ফটো স্টোরি বাছাই করা হয়েছে।


সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT