বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
লাউয়াছড়াসহ দেশের সব উদ্যানে পর্যটকের প্রবেশ বন্ধ
১৯ মার্চ, ২০২০

 

বাংলাভাষী ডেস্ক ::করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে পর্যটন কেন্দ্রসমূহে সাময়িকভাবে পর্যটকের প্রবেশ বন্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর ফলে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের লাউয়াছড়া জাতীয় উদ্যানে প্রবেশ পর্যটকদের জন্য বন্ধ হয়ে গেল।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো. শফিউল আলম চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কের প্রকল্প পরিচালক, মিরপুর জাতীয় উদ্ভিদ উদ্যানের পরিচালক, চট্টগ্রাম বোটানিক্যাল গার্ডেন ও ইকো-পার্কের পরিচালক ও দেশের বিভিন্ন এলাকার বন কর্মকর্তাদের তাদের নিয়ন্ত্রণাধীন সকল পর্যটন কেন্দ্রসমূহে (সাফারি পার্ক, জাতীয় উদ্যান, উদ্ভিদ উদ্যান, এভিয়ারি পার্ক, অভয়ারণ্য কেন্দ্র, ইকো-পার্ক ও অন্যান্য) গণজমায়েত প্রতিরোধে পরবর্তী নির্দেশনা প্রদান না করা পর্যন্ত সাময়িকভাবে পর্যটক প্রবেশ বন্ধ রাখার অনুরোধ জানানো হয়।

করোনাভাইরাস সতর্কতায় ইতিমধ্যে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধ করে দিয়েছে সরকার। এরই ফাঁকে অনেকে ছুটি কাটাতে ছুটছেন দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে। এরই মধ্যে এ নির্দেশনা দেওয়া হল।

বাংলাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ জনে। এছাড়া এই ভাইরাসে একজন মারা গেছেন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। সে সময় তিনজন করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হওয়ার তথ্য জানায় আইইডিসিআর। এরপর ১৪ মার্চ শনিবার রাতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও দুজনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য জানান। পরবর্তীতে সোমবার তিনজন এবং মঙ্গলবার আরও দুজনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য জানানো হয়।

বুধবার সংবাদ সম্মেলনে বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত প্রথম ব্যক্তির মৃত্যু সংবাদ নিশ্চিত করা হয়। পাশাপাশি বুধবার আক্রান্ত চারজনের তথ্যও জানানো হয়।আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয় আক্রান্তদের সবাই বিদেশফেরত ব্যক্তিদের সংস্পর্শে এসেছিলেন।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT