বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
আর ঘর থেকে বের হবেন না কামরান।
১৯ মার্চ, ২০২০



বাংলাভাষী ডেস্ক ::যুক্তরাজ্য থেকে ফিরেই বঙ্গবন্ধুর জন্মদিনে প্রধানমন্ত্রীর সাথে ধানমন্ডির ৩২ নম্বরে চলে যাওয়াসহ বিভিন্ন জনসভায় যোগ দিয়ে সমালোচনার মুখে পড়া সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন কামরান জানিয়েেন, তিনি আর ঘর থেকে বের হবেন না।

বিদেশ ফেরতদের ১৪ দিন হোম কোয়রেন্টিন থাকার নির্দেশ দেওয়া হলেও তা মানেননি কামরান। অবশ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির এই সদস্যের দাবি, হোম কোয়ারেন্টিন বিষয়ে সরকারি নির্দেশনার কথা তিনি জানতেন না।

গত ১৫ মার্চ এক মাসের যুক্তরাজ্য সফর শেষে দেশে ফেরেন কামরান। ১৭ মার্চ তিনি প্রধামন্ত্রীসহ আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দের সাথে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যান। ১৮ মার্চ সিলেটে আওয়ামী লীগ আয়োজিত মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দেন। এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ব্যাপক সমালোচনা হয়।

বর্তমানে কামরান সিলেট নগরের ছড়ারপাড়ে নিজের বাসায় অবস্থান করছেন।

আর কোনও সামাজিক বা রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নেবেন না উল্লেখ করে বদর উদ্দিন আহমদ কামরান বলেন, ‘লন্ডন থেকে গত ১৪ মার্চ সিলেট বিমানবন্দরে আসি। ওই সময়ে বিমানে আমাকে একটি হলুদ কার্ড দেয় স্বাস্থ্য তথ্যের জন্য। সেটি আমি পূরণ করে দেই। সিলেট বিমানবন্দরেও আমাকে চেকআপ করা হয়। তখন তারা আমাদের বলেনি যে সরকারের নির্দেশনা রয়েছে বিদেশ থেকে আসলে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এমনকি এ বিষয়ে আমি নিজেও জানি না। না জানার কারণেই আমি দলের অনুষ্ঠানে যোগ দেই।’ 

এখন কী করবেন জানতে চাইলে তিনি বলেন, ‘এখন আমি ঘরে আছি। কোনও অনুষ্ঠানে যাচ্ছি না। যেহেতু বিদেশফেরতদের ব্যাপারে নির্দেশনা রয়েছে, তাই এটা মেনে চলবো।’

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT