বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
বঙ্গবন্ধু ছিলেন গণতন্ত্রের অতন্দ্র সৈনিক: মিসবাহ সিরাজ
২০ মার্চ, ২০২০

 

বাংলাভাষী ডেস্ক ::বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন গণতন্ত্রের অতন্দ্র সৈনিক। তার কর্ম ও সাধনা, চিন্তা ও ধ্যানে সর্বদা ক্রিয়াশীল থেকে বাংলা, বাঙালি ও বাংলাদেশ। শোষক ও শোষিতের সংগ্রামে জনগণকে ঐক্যবদ্ধ করতে বঙ্গবন্ধু পালন করেছেন ঐতিহাসিক ভূমিকা। বঙ্গবন্ধু ও বাংলাদেশ, প্রকৃত অর্থেই অভিন্ন ও একাত্ম। তিনি জনগণের স্বার্থের সঙ্গে, দেশের স্বার্থের সঙ্গে নিজের স্বার্থকে তিনি একাত্ম করতে পেরেছিলেন অবলীলায়া।

তিনি আরো বলেন, বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে মহামারি করোনা ভাইরাসে মানুষ আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। কিন্তু বাংলাদেশের মানুষ আল্লাহর রহমতে এখনও ভালো অবস্থানে রয়েছেন। তাই সবাইকে সব সময় সচেতন হয়ে চলতে হবে। সব সময় পরিস্কার পরিচ্ছন্ন থাকার অভ্যাস গড়ে তুলতে হবে। পাশাপাশি তিনি মহান রাব্বুল আল আমিনের কাছে করোনা ভাইরাস থেকে সিলেটবাসী সহ দেশ ও বিশ্ববাসীকে মুক্তি রাখার দোয়া করেন। 

তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় জিন্দাবাজারস্থ মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট বিভাগ জেলা ও মহানগর আয়োজিত কেক কাটা ও বছরব্যাপী বিভিন্ন কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট বিভাগীয় সভাপতি অধ্যক্ষ ড. দিলীপ কুমার দাস চৌধুরী এডভোকেটের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদার এবং মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, জ্যেষ্ঠ সাংবাদিক এম. এ. হান্নান, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নভেল, সাংবাদিক এম. এ. মতিন, শিল্পপতি রুমায়ুন কবির সিদ্দিকী, জাগো সিলেট আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি আলাউদ্দিন আলো, হাওর উন্নয়ন পরিষদের সভাপতি সুরঞ্জিত বর্মন, ফুলকলির এমডি জসিম উদ্দিন খন্দকার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় পার্টি নেতা মো. ইউসুফ সেলু, প্রভাষক ফজলে রাব্বী, মো. নুরুল ইসলাম, শ্রমিক নেতা রাজিব চৌধুরী, মামুন চৌধুরী প্রমুখ।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT