বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
১৪৭ জন শনাক্তের দিনে সিলেটে মৃত্যু ৩
২৬ জুন, ২০২০

নিজস্ব প্রতিদেবক :: সিলেটে বিভাগের চার জেলায় গত ২৪ ঘণ্টায় মোট করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ১৪৭ জন। আর একই সময়ে বিভাগে মৃত্যুবরণ করেছেন ৩ জন রোগী। অন্যদিকে ২৪ ঘটায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ৩২ জন।

শুক্রবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান নিশ্চিত করেছে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেট।
স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৩ হাজার ৯১০ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন মোট ৬৩ জন। এছাড়া করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৯৭০ জন রোগী।
এদিকে বিভাগে আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার উপরে রয়েছে সিলেট জেলা। জেলাটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯২ জন এবং মৃত্যু হয়েছে ৪৮ জনের। আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে হাওর অধ্যুষিত অঞ্চল সুনামগঞ্জ। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯১০ জন এবং মৃত্যু হয়েছে তৃতীয় সর্বোচ্চ ৫ জনের।
এছাড়া আক্রান্ত রোগীর সংখ্যা বিচারে তৃতীয় অবস্থানে থাকা হবিগঞ্জে আক্রান্ত হয়েছেন ৫২২ জন, এর বিপরীতে মৃত্যু বিভাগের দ্বিতীয় সর্বোচ্চ মাত্র ৬ জনের। আর আক্রান্তের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে সিলেটের পর্যটন অধ্যুষিত অঞ্চল মৌলভীবাজার জেলা। জেলাটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৮৬ জন। আর মৃত্যু হয়েছে ৪ জনের।
এদিকে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফেরা ৯৭০ জনের মধ্যে বিভাগের সিলেট জেলায় ৩১০ জন, সুনামগঞ্জ জেলায় ৩২২ জন, হবিগঞ্জ জেলায় ১৮৮ জন ও মৌলভীবাজারে ১৫০ জন রয়েছেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেটের বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন ২৫৩ জন। এদের মধ্যে ৮৪ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ১০০ জন, হবিগঞ্জের হাসপাতালে ৬৩ জন ও মৌলভীবাজারে ৬ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেটের সর্বশেষ তথ্য অনুযায়ী সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায়  করোনা শনাক্ত হওয়া মোট ১৪৭ জনের মধ্যে। যাদের মধ্যে সর্বোচ্চ ৮০ জন সিলেট জেলার, ১৫ জন সুনামগঞ্জ জেলার, ৩০ জন হবিগঞ্জ জেলার ও মৌলভীবাজারের ২২ জন বাসিন্দা রয়েছেন। এদিকে গত ২৪ ঘণ্টায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩২। যাদের ৮ জন সিলেটের, ২০ জন সুনামগঞ্জের ও ১ জন মৌলভীবাজারের বাসিন্দা। একই সময়ে সিলেটে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন রোগী। যাদের ২ জন সিলেট জেলার বাসিন্দা ও ১ জন হবিগঞ্জের বলে জানিয়েছে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেট।
এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, ‘গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আরও ১৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মধ্যে সর্বোচ্চ ৮০ জন সিলেট জেলার, ১৫ জন সুনামগঞ্জ জেলার, ৩০ জন হবিগঞ্জ জেলার ও মৌলভীবাজারের ২২ জন বাসিন্দা রয়েছেন। এদিন মৃত্যু হয়েছে তিনজনের যাদের দুই জন সিলেট জেলার ও একজন হবিগঞ্জ জেলার।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT