বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
উদ্ধারকারী জাহাজের ধাক্কায় বুড়িগঙ্গা সেতুতে ফাটল
৩০ জুন, ২০২০

বাংলাভাষী ডেস্ক :: ঢাকার সদরঘাটে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে আসা উদ্ধারকারী জাহাজের ধাক্কায় পোস্তগোলার বুড়িগঙ্গা সেতুতে দেখা দিয়েছে ফাটল। এ কারণে বাংলাদেশ-চীন মৈত্রী সেতু-১ (প্রথম বুড়িগঙ্গা সেতু) এর উপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ করা দেওয়া হয়েছে। সোমবার রাতে এ কথা জানান সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা অঞ্চল) সবুজ উদ্দিন খান।
তিনি বলেন, সেতুর একটি জায়গায় ফাটল দেখা দেওয়ায় যানবাহন চলাচল স্থগিত করা হয়েছে। আগামীকাল বিশেষজ্ঞরা পরিদর্শন করার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
শ্যামপুর থানার ওসি আবু আনসার জানান, রাত ৮টা থেকে সব প্রকার যান চলাচল বন্ধ রাখা হয়েছে। সেতুর যান চলাচল বন্ধ থাকায় ঢাকা-মাওয়া সড়কের এক পাশও বন্ধ করে দেওয়া হয়েছে। বুড়িগঙ্গা সেতু-১ বন্ধ হলেও বাবুবাজারের সেতু দিয়ে মাওয়া অভিমুখে চলাচল করা যাচ্ছে।
সোমবার সকাল বড় একটি লঞ্চের ধাক্কায় যাত্রীবাহী ছোট লঞ্চটি ডুবে অন্তত ৩২ যাত্রীর মৃত্যু হয়। লঞ্চটি ডুবে যাওয়ার পর তা উদ্ধারে নারায়ণগঞ্জ থেকে আসছিল উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। কিন্তু সেটি সেতুর নিচে দিয়ে আসতে পারেনি।
সড়ক ও জনপথের কর্মকর্তারা জানান, সেতুর গার্ডারের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।বিআইডব্লিউটিএর এক কর্মকর্তা বলেন, উদ্ধারকারী জাহাজের মাস্টার দ্রুত ঘটনাস্থলে পৌঁছাতে চেয়েছিল। সে কারণে সেতুর সাথে ধাক্কা লাগে।

সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT