বৃহস্পতিবার ১ জানুয়ারি, ১৯৭০
হবিগঞ্জে ৬৩ পুলিশ করোনা আক্রান্ত
৩০ জুন, ২০২০

নিজস্ব প্রতিবেদক :: হবিগঞ্জ জেলায় এ পর্যন্ত ৬৩ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে জেলায় আক্রান্তদের মধ্যে ২২ জন পুলিশ সদস্য ইতোমধ্যে সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান করেছেন। বাকিরা হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসাধিন রয়েছেন।
জেলা পুলিশ সুপার অফিস থেকে জানা যায়- হবিগঞ্জ জেলায় কর্মরত পুলিশ সদস্যদের মধ্যে পর্যন্ত ৪০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ইতোমধ্যে জেলায় ২২ জন পুলিশ সদস্য করোনাকে জয় করে পুরোপুরি সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান করেছেন। বাকি ৪১ জনের মধ্যে আইসোলেশনে রয়েছেন ২৮ জন এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৩ জন।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন- ‘করোনা পরিস্থিতির শুরু থেকেই হবিগঞ্জের পুলিশ মাঠ পর্যায়ে কঠোর পরিশ্রম করে আসছে। বিদেশ ফেরত প্রবাসী ও তাদের সংস্পর্শে আসা মানুষদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে দিনরাত পরিশ্রম করেছে। এছাড়া লকডাউন সফল করতে এবং সাধারণ মানুষকে শারীরি দূরত্ব বজায় রাখতে মাঠে ২৪ ঘন্টা কার করেছে। শুধু তাই নয়, রাত-বিরাতে অসহায় মানুষের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিয়েছে জেলা পুলিশ।’
তিনি বলেন- ‘হবিগঞ্জের মানুষকে করোনা থেকে মুক্ত রাখতে গিয়ে আমাদের অনেক পুলিশ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে চুনারুঘাট, মাধবপুর ও আজমিরীগঞ্জ থানার ইনচার্জসহ জেলার ৬৩ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এরপরও পুলিশ সদস্যরা ভয় পায়নি। এখন তারা করোনা সংক্রামণ ঠেকাতে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে।’
পুলিশ সুপার বলেন- ‘পুলিশ সদস্যদের নিরাপত্তায়ও আমরা বিশেষ ভুমিকা পালন করেছি। বেশ কিছু পদক্ষেপ হাতে নিয়েছি। জীবাণুমুক্তকরণ স্পের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া প্রত্যেক পুলিশ সদস্যদের একাধিক মাস্ক, পিপিইসহ যাবতীয় সুরক্ষা সরঞ্জাম প্রদান করা হয়েছে।


সম্পাদক : মোঃ ওলিউর রহমান খান প্রকাশক : মোঃ শামীম আহমেদ
ফোন : +44 07490598198 ই-মেইল : news@banglavashi.com
Address: 1 Stoneyard Lane, London E14 0BY, United Kingdom
  কপিরাইট © 2015-2017
banglavashi.com এর সকল স্বত্ব সংরক্ষিত
বাস্তবায়নে : Engineers IT